উখিয়ায় পুলিশের জালে ধরা পড়লো ৩০ রোহিঙ্গা

শেয়ার করুন

কক্সবাজার প্রতিনিধিঃ কাজের সন্ধানে উপার্জনের লক্ষ্য নিয়ে ক্যাম্প থেকে বেরিয়ে পড়ছে রোহিঙ্গারা। প্রতিনিয়ত তারা ক্যাম্পের নিরাপত্তা ব্যবস্থা ডিঙ্গিয়ে সুকৌশলে বেরিয়ে আসছে।

মঙ্গলবার (১৬ জানুয়ারি) দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত তল্লাশি চৌকি স্থাপন করে তাদের (রোহিঙ্গাদের) আটক করে উখিয়া থানা পুলিশ। আটকের ঘটনার সত্যতা নিশ্চিত করেন অফিসার ইনচার্জ (ওসি) মো. শামীম হোসেন।

উখিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) চাটগাঁ নিউজকে জানান, “মঙ্গলবার উখিয়ার বিভিন্ন স্থানে তল্লাশি চৌকি বসিয়ে ৩০জন রোহিঙ্গা আটক করে থানা হেফাজতে নিয়ে আসা হয়েছে। একইদিন রাতে তাদের যাবতীয় প্রক্রিয়া সম্পন্ন করে ক্যাম্পে প্রেরণ করা হয়েছে”

একইদিন সকালে মরিচ্যা বিজিবি চেকপোস্ট এলাকা থেকে কক্সবাজারগামী যানবাহনে করে চলে যেতে দেখা যায় ৭-৮ জন রোহিঙ্গাকে। তাদের সাথে কথা বলে জানা যায়, শীত মৌসুমে বিভিন্ন স্থানে কাজের সন্ধানে বেরিয়ে পড়ছে তারা। এত চেকপোস্ট থাকার পরেও নানা কৌশলে বেরিয়ে এসেছে বলে জানায় তারা।

দলে দলে বেরিয়ে আসা এসব রোহিঙ্গাদের প্রধান টার্গেট পাহাড়ি জায়গায় পূর্বে থেকে বসবাস করা রোহিঙ্গা আত্মীয় স্বজনদের সাথে বসতি গড়ে তোলা এবং কর্ম সন্ধান করা। কাঁটাতার বেড়া ও কক্সবাজার-টেকনাফ সড়কের উখিয়া কলেজের সামনে এপিবিএন কর্তৃক স্থাপন করা অস্থায়ী তল্লাশি চৌকি ফাঁকি দিয়ে বেরিয়ে আসার সময় উখিয়া থানা পুলিশের হাতে আটক হয়েছে এই ৩০ রোহিঙ্গা।

চাটগাঁ নিউজ/এসবিএন

Scroll to Top