উখিয়ায় দোকান ভাঙচুর ও লুটপাট, ৩ জন আহত

শেয়ার করুন

উখিয়া প্রতিনিধি: কক্সবাজারের উখিয়া উপজেলার রাজাপালং হিজিলিয়া এলাকায় মঙ্গলবার (১৯ ডিসেম্বর) রাতে দোকান ভাঙচুর ও লুটপাটের ঘটনা ঘটেছে। এ ঘটনায় তিনজন আহত হয়েছেন।

আহতরা হলেন, রাজাপালং ইউনিয়নের হিজিলিয়া এলাকার মৃত শফিকুর রহমান পুত্র তোফায়েল আহমেদ (২৮), মির আহমেদ (৩৮) ও শাহাব উদ্দিন (৩৪)।

উখিয়া থানার এজাহারে উল্লেখ করা হয়, হিজিলিয়া ষ্টেশনে কপি হাউজ নামে চা দোকানে সাইফুল ইসলাম এলাকার চিহ্নিত মাদক ব্যবসায়ী ও খারাপ প্রকৃতির লোক। প্রায় সময় নেশা জাতীয় দ্রব্য সেবন করে বিভিন্ন সময়ে দোকানে এসে উশৃঙ্খল আচরণ করে। তাদের বাধা নিষেধ করায় সাইফুল ইসলাম ক্ষিপ্ত হয়ে তিন নং সাক্ষীকে শান্তিতে ব্যবসা করতে দিবে মর্মে কিছু দিন পূর্ব থেকে হুমকি দিয়া আসছিল।

এরই ধারাবাহিকতায় সাইফুল ইসলাম, মোহাম্মাদ সোহেল ও মোহাম্মাদ মামুনসহ অজ্ঞাত নামা ৩/৪ জন ধারালো ছোরা, ধারালো দা, লোহার রড, কাঠের বিট ইত্যাদি দেশীয় অস্ত্র শস্ত্র নিয়ে বে-আইনী জনতাবন্ধে মিলিত হয়ে পূর্ব পরিকল্পিতভাবে ১৯ ডিসেম্বর রাতে রাজাপালং হিজলিয়া ষ্টেশন মির আহমদের কপি হাউজ দোকানের ভিতর অনধিকার প্রবেশ করে।

তারা দোকানে থাকা কপির মেশিন সহ বিভিন্ন আসবাব পত্র ভাংচুর করে ষাট হাজার টাকা ক্ষতি সাধন করে। এ সময় তোফায়েল মিয়া বাধা দিলে সকল সন্ত্রাসীরা একযোগে আক্রমণ করে প্রাণে হত্যার উদ্দেশ্যে এলোপাথাড়িভাবে মারধর করে।

সাইফুল ইসলাম তোফায়েল মিয়ার মাথার পেছনে ঘাড়ে এবং মুখের উপরের ঠোটের বাম পার্শ্বে একটি স্ব-জোরে ঘাই মারিয়া গুরুতর রক্তাক্ত ছিদ্রযুক্ত কাটা জখম করে মাটিতে ফেলে দেয়। তখন মোহাম্মাদ সোহেল তোফায়েল মিয়ার ভান চোখের উপরে কপালে স্ব-জোরে কোপ মারে  গুরুতর রক্তাক্ত হাড় কাটা জখম করে।

তোফায়েল মিয়ার ভাই মির আহমেদ ও শাহাব উদ্দিন তোফায়েল মিয়াকে উদ্ধার করার জন্য এগিয়ে এলে তাদেরও মারধর করে।

মোহাম্মাদ মামুন মির আহমদের বাম পায়ের হাটুর উপরে স্ব-জোরে বারি মারিয়া গুরুতর হাড় ভাঙ্গা জখম করে। ফরিদ আলম শাহাব উদ্দিনের মুখের নিচের ঠোঁটে স্ব-জোরে বারি মারিয়া গুরুতর রক্তাক্ত কাটা জখম করে।

সাইফুল ইসলাম দোকানের ক্যাশ ড্রয়ার থেকে ব্যবসার নগদ ৮০ হাজার টাকা ও মোহাম্মাদ সোহেল ২টি এন্ড্রয়েট মোবাইল ফোন মুল্য ৪৫ হাজার টাকা নিয়ে পালিয়ে যায়।

শোরচিৎকার শুনিয়া ও ঘটনা দেখিয়া অপরাপর সাক্ষীগণসহ আশ পাশের আরো লোকজন ঘটনাস্থলে আসিলে উক্ত বিবাদীরা ঘটনাস্থলে তোফায়েল মিয়ার মৃত্যু হইবে মনে করিয়া অপরাধ জনক ভয়ভীতি ও প্রাণ নাশের হুমকি দিয়া ঘটনাস্থল হইতে চলিয়া যায়।

তাৎক্ষনাৎ সাক্ষীদের সহায়তায় তোফায়েল মিয়া, মির আহমেদ ও শাহাব উদ্দিনকে উখিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে চিকিৎসার ব্যবস্থা করা হয়। কর্তব্যরত ডাক্তার তোফায়েল মিয়ার জখম গুরুতর থাকায় তাকে কক্সবাজার জেলা সদর হাসপাতালে নিয়ে চিকিৎসার ব্যবস্থা করা হয়। তোফায়েল মিয়ার শারীরিক অবস্থা আশংকা জনক।

Scroll to Top