ঈদে শাহ আমানত সেতুতে টোল আদায় ৮৯ লাখ টাকা

শেয়ার করুন

চাটগাঁ নিউজ ডেস্ক : ঈদ যাত্রায় এ বছর কর্ণফুলী শাহ আমানত তৃতীয় সেতুতে টোল আদায়ে রেকর্ড সৃ‌ষ্টি হয়েছে। ঈদের আগের ৪ দিনে ১ লাখ ৭ হাজার যানবাহন থেকে মোট ৮৯ লাখ ২ হাজার ৪৬৮ টাকা টোল আদায় হয়েছে। এটি সেতুতে সর্বোচ্চ টোল আদায়ের হার বলে কথা জানিয়েছে কর্তৃপক্ষ।

২০ জুন (বৃহস্পতিবার) দুপুরে টোল প্লাজার ইজারাদার কর্তৃপক্ষ বাংলাদেশ ও ভারতের যৌথ কোম্পানি সেল-ভ্যান জেভি’র প্রজেক্ট ম্যানেজার সুমন ঘোষ এ তথ্যটি নিশ্চিত করেছেন।

শাহ আমানত সেতুর অফিস সূত্র জানায়, গত ১৪ জুন ২৪ ঘন্টায় প্রায় ২৯ হাজার যানবাহন থেকে টোল আদায় হয়েছে ২৭ লাখ ৮২ হাজার ৯২৯ টাকা। ১৫ জুন ২৯ হাজার যানবাহন থেকে ২৬ লাখ ২০ হাজার ৫৭৭ টাকা টোল আদায় হয়েছে।

এছাড়াও ১৬ জুন ২৪ ঘন্টায় ২৮ হাজার ৫০০ যানবাহন থেকে টোল আদায় ২২ লাখ ৭ হাজার ৩২৩ টাকা এবং ১৭ জুন ঈদের দিন ২০ হাজার ৫০০ যানবাহন থেকে ১২ লাখ ৯১ হাজার ৬৩৯ টাকা টোল আদায়সহ ৪ দিনে মোট ১ লাখ ৭ হাজার যানবাহন থেকে ৮৯ লাখ ২ হাজার ৪৬৮ টাকা আদায় হয়।

সেতুর টোলপ্লাজার প্রজেক্ট ম্যানেজার সুমন ঘোষ বলেন, ঈদের আগে আর পরের কয়েকদিন বেশ ট্রাফিক থাকে সেতুতে। কারণ ঈদে ঘরমুখী মানুষ আর ঈদ শেষে শহরমুখী যানবাহনের সংখ্যা বাড়ে স্বাভাবিক।

চাটগাঁ নিউজ/এসএ

Scroll to Top