ঈদের নামাজকে কেন্দ্র করে দু’পক্ষের গুলাগুলিতে আহত ৮

লোহাগাড়া প্রতিনিধিঃ লোহাগাড়ায় ঈদ নামাজের সময়কে কেন্দ্র করে দু’গ্রুপের মধ্যে কথা কাটাকাটি থেকে রক্তক্ষয়ী সংঘর্ষে গুলিবিদ্ধসহ ৭/৮ জন আহত হওয়ার ঘটনা ঘটেছে।

বুধবার (১০ এপ্রিল) রাত সাড়ে ৯ টার দিকে উপজেলার চুনতি ইউনিয়নের সাতগড় মৌলবী পাড়ায় শাহ আতাউল্লাহ হোছাইনী (রাহ.) কেন্দ্রীয় শাহী জামে মসজিদের সময়কে কেন্দ্র করে ঘটনাটি ঘটে।

এ ঘটনায় আহতরা হলেন মাওলানা আবুল বশর(৬০), আবুল কাশেম (৫০), ইফতেখার বাবু (২০), আক্তার আহমদ (৬৫), আবুল হাশেম (৬৫) সহ আরো বেশ কয়েকজন। তাদের মধ্যে দুই জনকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, সাতগড় শাহ আতাউল্লাহ হোছাইনী (রাহ.) কেন্দ্রীয় শাহী জামে মসজিদের কমিটি নিয়ে এলাকায় দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। উক্ত বিরোধ নিরসনে গত দুই মাস পূর্বে উপজেলা আওয়ামী লীগের সভাপতি খোরশেদ আলম চৌধুরীকে আহবায়ক ও চুনতি ইউপি চেয়ারম্যান জয়নাল আবেদীনকে সদস্য সচিব করে নতুন কমিটি গঠন করা হয়। এলাকায় শান্তি শৃঙ্খলা রক্ষায় উভয় পক্ষকে এক সপ্তাহ করে দ্বায়িত্ব পালন করার জন্য ভাগ করে দেওয়া হয়। পুরো রমজান মাস ঠিকঠাকভাবে চললেও ঘটনার দিন পর্যায়ক্রমে দ্বায়িত্বরতরা ঈদের জামায়াতের সময় সাড়ে ৮ টায় হবে বলে ঘোষণা দিলে অপর পক্ষ কোন রকম আলোচনা ছাড়া সাড়ে ৭ টায় হবে বলে ঘোষণা দেয়। এতে উভয় পক্ষের মধ্যে বাকবিতণ্ডার এক পর্যায়ে এ সংঘর্ষের সৃষ্টি হয়। সংঘর্ষে আহতদের সাথে কথা বলে জানা যায় তাঁদের উপর অতর্কিতভাবে বন্দুক, কিরিচ, লোহার রডসহ দেশীয় অস্ত্রসস্ত্রসহ পূর্ব পরিকল্পিতভাবে এই হামলা চালানো হয়। এ সংঘর্ষের বিষয়ে লোহাগাড়া থানায় মৃত হাকিম আলীর পুত্র নুরুল ইসলাম বদু বাদী হয়ে একটি মামলা রুজু করেন।

মামলায় আসামীরা হলেন, শহিদুল হক (৪৫) আবদুল ওয়াহেদ(৪০), আবদুল লতিফ (৪৫), আবদুল মজিদ (৩৫), আতিকুর রহমান দুলু(৫৫), আহমুদুর রহমান(৫০), নয়মুল হক (৫৫), আবদুল আল মামুন (২৪), আবদুল মোমেন (৩২)। এছাড়াও ১০/১২ জনকে অজ্ঞাতনামা আসামী করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে লোহাগাড়া থানার ওসি তদন্ত খায়রুল ইসলাম খান চাটগাঁ নিউজকে বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ টিম গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে এবং ঘটনার সাথে জড়িত ৪ জনকে গ্রেফতার করা হয়। আহতদের লিখিত অভিযোগের প্রেক্ষিতে থানায় মামলা রুজু করে আসামীদের বিজ্ঞ আদালতে সোপর্দ করা হয়েছে। আসামীদের গ্রেফতারের জন্য অভিযান অব্যাহত আছে।

চাটগাঁ নিউজ/এসবিএন

Scroll to Top