ঈদগাঁওতে ২৮ টি মন্ডপে চলছে দূর্গোৎসব

সেলিম উদ্দীন, ঈদগাঁও প্রতিনিধি: বছর ঘু‌রে স্বনাতন ধর্মালম্বী‌রা উৎস‌বে মে‌তে উঠ‌ছে প্রা‌ণের শারদীয়া দূর্গা উৎস‌বে। (২০ অ‌ক্টোবর) মহাষষ্ঠীর মাধ‌্য দি‌য়ে পূ‌জোর মূল আনুষ্টা‌নিকতা শুরু হয়।

মহাষষ্ঠীর দি‌নে বাংলা‌দেশ পূজা উদযাপন প‌রিষদ ঈদগাঁও উপ‌জেলা শাখার নেতৃবৃন্দরা পূ‌জোর সা‌র্বিক পরি‌স্থি‌তি নি‌য়ে স্থানীয় সংবাদকর্মী‌দের মু‌খোমু‌খি হয়।

পূজা উদযাপন প‌রিষ‌দের সভাপ‌তি মৃণাল আচার্য‌্য এবং সাধারণ সম্পাদক জিকু দাশ সুব্রত ব‌লেন, এব ছর উপ‌জেলার পাঁচ ইউ‌নিয়‌নে ‌মোট ২৮‌টি পূ‌জো মন্ড‌পে শারদীয়া দূর্গা পূজা উদযা‌পিত হ‌চ্ছে। যারম‌ধ্যে ১৭‌টি প্রতীমা পূজা এবং ১১‌টি ঘট পূজা। সকল পূ‌জো মন্ডপ সি‌সি ক‌্যা‌মেরার আওতায় আনা হ‌য়ে‌ছে। ধর্মীয় সম্প্রী‌তির বন্ধন বজায় রাখ‌তে প্রতি মন্ড‌পে নামা‌জের সময়সূ‌চি সম্ব‌লিত পেস্টুন টাঙ্গা‌নো হ‌য়ে‌ছে। নামা‌জের সম‌য়ে মাই‌কে অশ্লীল গান-বাজনা এবং মন্ডপ এ‌রিয়ায় নেশা জাতীয় দ্রব‌্যসেবন সম্পূর্নভাবে নি‌ষিদ্ধ করা হ‌য়ে‌ছে। প্রতি‌টি মন্ড‌পের নিরাপত্তা ও সা‌র্বিক ব‌্যবস্থাপনায় উদযাপন প‌রিষ‌দের পক্ষ থে‌কে ১০ জনের সেচ্ছা‌সেব‌কের টিম কাজ কর‌ছে। সার্বক্ষ‌নিক টহ‌লের জ‌ন্যে থানা পু‌লি‌শের ৪ টি টহল টিম। প্রতি মন্ড‌পে ৫‌ জন পু‌লিশ, ৪ জন আনসা‌র ও ২ জন গ্রাম পু‌লি‌শের নিরাপত্তা টিম।

এসময় অন‌্যান‌্যদের ম‌ধ্যে বক্তব‌্য রা‌খেন উপ‌জেলা পূজা উদযাপন প‌রিষ‌দের যুগ্ন সাধারণ সম্পাদক সুমন কা‌ন্তি দে ও মিঠুন আচার্য‌্য, ঈদগাঁও কেন্দ্রীয় কালি ম‌ন্দি‌রের সভাপ‌তি উত্তম রায় পুলক, সাধারণ সম্পাদক সুকুমার ম‌ল্লিক, অর্থ সম্পাদক লিটন কা‌ন্তি দে।

একই দিন সন্ধ‌্যায় ঈদগাঁও কেন্দ্রীয় কা‌লি ম‌ন্দি‌রের প্রতীমা পূজা পরিদর্শ‌নে আ‌সেন কক্সবাজার সদর-রামু-ঈদগাঁও আস‌নের সাংসদ সাইমুম সরওয়ার কমল। কেন্দ্রীয় কা‌লি ম‌ন্দি‌রের হল রু‌মে উপ‌জেলাধীন ইউ‌নিয়ন পূজা উদযাপন প‌রিষদ ও ম‌ন্দির প‌রিচালনা প‌রিষ‌দের সমন্ব‌য়ে মত‌বি‌নিময় সভা অনু‌ষ্টিত হয়। সভা‌ শে‌ষে অনুদানের চেকগু‌লো হস্তান্তর করা হয়।

অনুষ্টা‌নে অন‌্যান‌্যদের ম‌ধ্যে ঈদগাঁও ইউ‌পি চেয়ারম‌্যান ছৈয়দ আলম, ইসলামাবাদ ইউ‌পি চেয়ারম‌্যান নুর ছি‌দ্দিক, জালালাবাদ ইউ‌পি চেয়ারম‌্যান ও উপ‌জেলা আ`লীগ নেতা ইমরুল হাসান রা‌শেদ, ঈদগাঁও থানার উপ পু‌লিশ প‌রিদর্শক মোঃ শ‌ফিক, ঈদগাঁও বাজার প‌রিচালনা ক‌মি‌টির সাধারণ সম্পাদক যুব‌নেতা রা‌জিবুল হক চৌঃ রিকু, ঈদগাঁও আ`লীগ নেতা রা‌শেদ উদ্দীন, ইসলামাবাদ আ`লীগ নেতা হুমায়ন ক‌বির, উপ‌জেলা ও ইউ‌নিয়ন পূজা উদযাপন প‌রিষ‌দের নেতৃবৃন্দসহ উপ‌জেলা ও ইউ‌নিয়ন আ`লীগ, যুবলীগ, ছাত্রলী‌গের নেতৃবৃন্দরাও উপ‌স্থিত ছি‌লেন।

Scroll to Top