ঈদগাঁওতে স্বর্ণ ব্যবসায়ী ভাইকে ছাড়িয়ে আনতে গিয়ে বড় ভাই গ্রেফতার

সেলিম উদ্দীন, ঈদগাঁও প্রতিনিধি: কক্সবাজারের ঈদগাঁও থানায় গ্রেফতারকৃত রিংকু দত্ত নামের এক স্বর্ণ ব্যবসায়ীকে ছাড়িয়ে আনতে গিয়ে গ্রেফতার হয়েছে টিংকু দত্ত নামের তার আপন বড় ভাই। এমনতর ঘটনাটি ঘটেছে বুধবার (৬ সেপ্টেম্বর) বিকেলে ঈদগাঁও থানায়।

তারা দু’ভাই ঈদগাঁও সদর ইউনিয়নের ৭নং ওয়ার্ডের হাসিনা পাহাড় এলাকার বাসু দত্তের ছেলে এবং দুজনই বাজারের স্বর্ণ ব্যবসায়ী।

আটকের সত্যতা নিশ্চিত করে ঈদগাঁও থানার এসআই শফিকুর রহমান জানান, বিজ্ঞ আদালতের একটি মামলার ওয়ারেন্ট জারী ছিল টিংকু ও রিংকুর বিরুদ্ধে। গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে বাজারের স্কুল গেইট থেকে রিংকু দত্তকে গ্রেফতার করা হয়। গ্রেফতারের পর খবর পেয়ে তার ভাই টিংকু দত্ত থানায় ছোট ভাইকে ছাড়িয়ে আনতে তদবির করতে আসে । বিষয়টি মামলার বাদীর নজরে আসলে পুলিশকে জানানো হয়, সাথে সাথে একই মামলার ওয়ারেন্টভুক্ত ২নং আসামী টিংকু দত্তকে গ্রেফতার করে থানা পুলিশ। তাদের দু‘জনকে আদালতে সোপর্দ করা হয়েছে বলে জানান পুলিশের ঐ কর্মকর্তা।

মামলার এজাহার সূত্রে জানা যায়, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পোস্ট -কমেন্ট করা নিয়ে গত ৩০ মার্চ ঈদগাঁও বাজারের স্বর্ণ ব্যবসায়ী রিংকু এবং কারিগর অপু ধরের মধ্যে কথাকাটাকাটি হয়। একপর্যায়ে রিংকু দত্ত ও টিংকু দত্তসহ আরো কয়েকজন অপু ধরের কারখানায় গিয়ে উপর্যপুরী হামলা ও ভাংচুর চালায়। ঘটনাটি সামাজিক ভাবে সমাধানের চেষ্টা করেন ব্যবসায়ীরা, তাতে কোনো কর্ণপাত করেনি আসামিরা।

পরে একই এলাকার মৃত ধন ধরের ছেলে স্বর্ণ কারিগর অপু ধর বাদী হয়ে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালত (ঈদগাঁও) তে সি-আর মামলা দায়ের করেন। মামলাটি তদন্তের জন্য প্রেরণ করেন ঈদগাঁও স্বর্ণ শিল্প কারিগরি সমিতি বরাবর।

সংগঠনটির সাধারণ সম্পাদক রুবেল কান্তি দে তদন্ত প্রতিবেদন জমা দেন আদালতে। প্রতিবেদন দাখিলের পর আদালত অভিযুক্তদের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি করেন। ওয়ারেন্ট মূলে তাদের গ্রেফতার করা হয় বলে জানায় থানা পুলিশ।

Scroll to Top