ইস্তাম্বুলের গির্জায় সশস্ত্র হামলায় নিহত ১

শেয়ার করুন

চাটগাঁ নিউজ ডেস্ক: তুরস্কের প্রাচীন নগরী ইস্তাম্বুলের একটি গির্জায় সশস্ত্র হামলায় একজন নিহত হয়, এ ঘটনায় দুই বন্দুকধারীকে আটক করেছে তুরস্কের পুলিশ।

রোববার (২৮ জানুয়ারি) তুরস্কের স্বরাষ্ট্রমন্ত্রী আলী ইয়েরলিকায়া আটকের বিষয়টি নিশ্চিত করেছেন। ধারণা করা হচ্ছে, হামলাকারীরা আইএসের (ইসলামিক স্টেট) সঙ্গে জড়িত।

তুরস্কের স্বরাষ্ট্রমন্ত্রী আলি ইয়ারলিকায়া বলেছেন, ইস্তাম্বুলে একটি ইতালীয় গির্জায় রবিবার ধর্মীয় অনুষ্ঠান চলাকালীন দুই হামলাকারী সশস্ত্র হামলা চালিয়েছে। এতে একজন নিহত হয়েছে। ইস্তাম্বুলের সারিয়ার জেলার সান্তা মারিয়া গির্জায় প্রায় স্থানীয় সময় সকাল ১১টা ৪০ মিনিটে দুই মুখোশধারী ব্যক্তি হামলাটি চালায় বলে সামাজিক যোগাযোগ মাধ্যমে জানিয়েছেন মন্ত্রী।

ইয়েরলিকায়া সাংবাদিকদের বলেন, ‘সন্দেহভাজন দুজনই বিদেশি নাগরিক। এর মধ্যে একজন তাজিকিস্তানের এবং আরেকজন রুশ। আমাদের ধারণা তারা আইএসের সঙ্গে জড়িত।’

এর আগে, টেলিগ্রামে দেওয়া এক বিবৃতিতে হামলার দায় স্বীকার করে আইএস।

তুরস্কের ক্ষমতাসীন একেপি পার্টির মুখপাত্র ওমের সেলিক জানিয়েছেন, হামলাকারীরা জনসমাগমের সময় একজন নাগরিককে গুলি করেছে। তিনি বলেন, আমাদের নিরাপত্তা বাহিনী বিষয়টি নিয়ে ব্যাপক তদন্ত চালাচ্ছে। যারা আমাদের নাগরিকদের শান্তি ও নিরাপত্তার জন্য হুমকি দেয় তারা কখনই তাদের লক্ষ্য অর্জন করতে পারবে না।

স্থানীয় গণমাধ্যম জানিয়েছে, হামলায় হতাহতের সংখ্যা আরও বেশি হতে পারে, তবে কর্তৃপক্ষ তাৎক্ষণিকভাবে এটি নিশ্চিত করেনি। হামলার উদ্দেশ্যও তাৎক্ষণিকভাবে জানা যায়নি।

সূত্র: এএফপি, রয়টার্স

 

চাটগাঁ নিউজ/এমএসআই

Scroll to Top