ইয়াবার মামলায় যুবকের ৭ বছরের কারাদণ্ড

Facebook
WhatsApp
Twitter
Print

সিপ্লাস ডেস্ক: নগরের কোতোয়ালী থানার ইয়াবার মামলায় মোহাম্মদ তৈয়ব (২৮) নামে এক যুবককে ৭ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত।

সোমবার (২০ নভেম্বর) চতুর্থ অতিরিক্ত চট্টগ্রাম মহানগর দায়রা জজ শরীফুল আলম ভূঁঞার আদালত এ রায় দেন।

আসামি মোহাম্মদ তৈয়ব, কক্সবাজার জেলার উখিয়া থানার জামতলা ইউনিয়নের থাইংখালী এলাকার  ইউনুস বাড়ীর মৃত আবুল কালাম প্রকাশ আবুর ছেলে।

রায়ের বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেন আদালতের বেঞ্চ সহকারী মো.ওমর ফুয়াদ।

মামলার নথি থেকে জানা যায়, ২০১৮ সালের ১৭ আগস্ট নগরের কোতোয়ালী থানার কেসিডি রোডে পুরাতন গীর্জা আল-আমিন বোডিং এর চতুর্থ তলার একটি রুম থেকে মোহাম্মদ তৈয়বকেত গ্রেফতার  সিএমপির গোয়েন্দা বন্দর বিভাগ। এ সময় তার কাছ থেকে ১ হাজার ২ শত পিস ইয়াবা উদ্ধার করা হয়। এ ঘটনায় ডিবির বন্দর বিভাগের তৎকালীন উপপরিদর্শক (এসআই) মো. আবুুু ফজল সাঈদ তালুকদার বাদীয় থানায় মামলা করে। তদন্ত শেষে আদালতে অভিযোগপত্র দিলে ২০২১ সালের ১৯ অক্টোবর তৈয়বের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরু হয়।

মহানগর দায়রা জজ আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর মো. নোমান চৌধুরী গণমাধ্যমকে বলেন, চারজন সাক্ষীর সাক্ষ্য-প্রমাণের ভিত্তিতে ইয়াবার মামলায় অভিযোগ প্রমাণিত হওয়ায় আদালত মোহাম্মদ তৈয়বকে ৭ বছর সশ্রম কারাদণ্ড, ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৬ মাস বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন। তৈয়ব জামিনে গিয়ে পলাতক রয়েছে। সাজা পরোয়ানামূলে  তৈয়ব বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে। মামলা পরিচালনায় পিপিকে সহযোগিতা করেন অ্যাডভোকেট মোহাম্মদ আবু ঈসা।

Scroll to Top