ইমরানের কারাগারে নাশকতার চেষ্টা, গ্রেফতার ৩

শেয়ার করুন

চাটগাঁ নিউজ ডেস্কঃ পাকিস্তানে সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের কারাগারে নাশকতার চেষ্টায় তিন ব্যক্তিকে গ্রেফতার করেছে পাকিস্তানের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। এসময় তাদের কাছ থেকে আদিয়ালা কারাগারের মানচিত্র ও বিস্ফোরক উদ্ধার করা হয়।

বৃহস্পতিবার (৭ মার্চ) এসব তথ্য জানিয়েছে দেশটির সন্ত্রাস দমন বিভাগ (সিপিডি)।

উল্লেখ্য, নিরাপত্তার বিচারে আদিয়ালা কারাগার গুরুত্বপূর্ণ। কারণ এ কারাগারে বন্দী রয়েছেন দেশটির সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) প্রতিষ্ঠাতা ইমরান খান।

সিপিডির তথ্যমতে আরো জানা যায়, গ্রেফতার ব্যক্তিদের কাছ থেকে ওই মানচিত্রের পাশাপাশি একটি হ্যান্ড গ্রেনেড ও একাধিক আইইডি (ইম্প্রোভাইজ এক্সপ্লোসিভ ডিভাইস) জব্দ করা হয়েছে।

এই বিষয়ে রাওয়ালপিন্ডি সিটি পুলিশ অফিসার (সিপিও) খালিদ হামদানি বলেন, এ ঘটনার পর পুলিশ ও অন্যান্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা আদিয়ালা কারাগারের আশপাশে তল্লাশি অভিযান শুরু করেছেন। গ্রেপ্তার সন্ত্রাসীরা আফগানিস্তান থেকে এসেছেন। এ বিষয়ে আরও তদন্ত চলছে।

এর আগে গত বছরের ৭ নভেম্বর আদিয়ালা কারাগারের এক কিলোমিটার দূরবর্তী একটি এলাকা থেকে বিস্ফোরক যন্ত্রভর্তি সন্দেহজনক একটি থলে উদ্ধার করা হয়। এর কয়েক দিন পরই ইমরান খানের বিরুদ্ধে ওই কারাগারে রাষ্ট্রীয় গোপন নথি ফাঁসের (সাইফার) মামলার শুনানি হয়েছিল। ঐ দুর্নীতি মামলায় গত বছরের ৯ মে গ্রেফতার করা হয় ইমরান খানকে। এরপর প্রথমে তাঁকে পাঞ্জাবের অ্যাবোটাবাদ কারাগারে রাখা হয়েছিল। পরে নিরাপত্তার প্রশ্নে ইসলামাবাদ হাইকোর্টের আদেশে একই বছরের ২৬ সেপ্টেম্বর তাঁকে আদিয়ালা কারাগারে স্থানান্তর করা হয়।

চাটগাঁ নিউজ/এসবিএন

Scroll to Top