ইভিএমে চট্টগ্রাম-১০ আসনের উপনির্বাচন আগামীকাল

শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক: আগামীকাল রোববার (৩০ জুলাই) চট্টগ্রামের ৩ এলাকা—ডবলমুরিং, পাহাড়তলী, হালিশহর—নিয়ে গঠিত চট্টগ্রাম ১০ আসনে উপনির্বাচন।

চট্টগ্রাম-১০ উপনির্বাচনের রিটার্নিং কর্মকর্তা চট্টগ্রাম জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা জাহাঙ্গীর হোসেন জানান, এই আসনে মোট ভোটার ৪ লাখ ৮৮ হাজার ৬৩৮ জন।

এখানে ১৫৬টি ভোটকেন্দ্রের ২০১টি বুথে ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোট হবে।

চট্টগ্রাম-১০ আসনের উপ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন আওয়ামী লীগের মো. মহিউদ্দিন বাচ্চু (নৌকা), জাতীয় পার্টির প্রার্থী মো. সামসুল আলম (লাঙ্গল), তৃণমূল বিএনপির দীপক কুমার পালিত (সোনালী আঁশ), বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের রশীদ মিয়া (ছড়ি), স্বতন্ত্র প্রার্থী মো. আরমান আলী (বেলুন) ও মনজুরুল ইসলাম ভূঁইয়া (রকেট)।

গত ২ জুন আওয়ামী লীগের সংসদ সদস্য আফছারুল আমীনের মৃত্যুতে জাতীয় সংসদের এই আসনটি শূন্য হয়।

এই নির্বাচনে একজন স্বতন্ত্র ও দলীয় ৪ জন প্রতিদ্বন্দ্বিতা করলেও শুধু আওয়ামী লীগের প্রার্থী মহিউদ্দিন বাচ্চুকে নেতাকর্মীদের সঙ্গে নিয়ে প্রচারণা চালাতে দেখা গেছে। আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনগুলোর স্থানীয় ও কেন্দ্রীয় নেতারা তার পক্ষে প্রচারণা চালিয়েছেন।

অন্যদিকে এই নির্বাচনে প্রার্থী হয়ে একাই প্রচার চালিয়েছেন নতুন রাজনৈতিক দল গণমুক্তি জোটের প্রার্থী রশিদ মিয়া। নিজের দলের নিবন্ধন না থাকায় বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তি জোট থেকে মনোনয়ন নিয়েছেন তিনি।

Scroll to Top