ইউসিবিতে চেয়ারম্যান পদে ভাবির জায়গায় ননদ

চাটগাঁ নিউজ ডেস্ক : কর্মকর্তাদের একাংশের বিক্ষোভের মধ্যে পরিবর্তন এসেছে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের (ইউসিবি) চেয়ারম্যান পদে। নতুন চেয়ারম্যান হয়েছেন রোকসানা জামান চৌধুরী, যিনি আগের চেয়ারম্যান রুকমিলা জামানের ননদ (স্বামীর বোন)।

রুকমিলার স্বামী সাবেক ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ আওয়ামী লীগের আগের মেয়াদে মন্ত্রী হওয়ার আগে ইউসিবির চেয়ারম্যান ছিলেন।

বুধবার নতুন চেয়ারম্যান হিসেবে ওয়েবসাইটে রুকমিলার পরিবর্তে জাবেদের বোন রোকসানার নাম ও পরিচয় দেওয়া হয়েছে।

জাবেদ ও রোকসানার পিতা প্রয়াত রাজনীতিবিদ আখতারুজ্জামান চৌধুরী বাবু ১৯৮৩ সালে প্রতিষ্ঠিত প্রথম প্রজন্মের ব্যাংক ইউসিবির একজন উদ্যোক্তা ও পরিচালক ছিলেন।

সাবেক ভূমিমন্ত্রী জাবেদ এবং তার স্ত্রী ইউসিবির সাবেক চেয়ারম্যান রুকমিলার ব্যাংক হিসাব জব্দ করতে আর্থিক খাতের গোয়েন্দা সংস্থা বিএফআইইউএর নির্দেশনার মধ্যে ইউসিবির শীর্ষ পদে এ পরিবর্তন এসেছে।

এর আগে গত বৃহস্পতিবার ব্যাংকের কিছু বিক্ষুব্ধ কর্মকর্তা ব্যাংকের চেয়ারম্যান রুকমিলা জামানকে সরিয়ে পরিচালনা পর্ষদ পুনর্গঠনের দাবি তোলে। গুলশানে ব্যাংকটির প্রধান কার্যালয়ে বিক্ষোভ করেন তারা।

আন্দোলনকারীদের অভিযোগ, ব্যাংকের চেয়ারম্যান রুকমিলা জামান ও তার স্বামী জাবেদের লুটপাটের কারণে ব্যাংকটি দেউলিয়া হওয়ার পথে।

এরমধ্যেই সোমবার বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ) জাবেদ এবং তার স্ত্রী রুকমিলা এবং তাদের সন্তানদের ব্যাংক হিসাব জব্দের নির্দেশ দেয়।

চাটগাঁ নিউজ/এসএ

Scroll to Top