ইউনুস গণি হাটহাজারী উপজেলা চেয়ারম্যান নির্বাচিত

চাটগাঁ নিউজ ডেস্ক : হাটহাজারী উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ন সম্পাদক (আনারস প্রতীক) ইউনুস গনি চৌধুরী।

দিনভর ভোটগ্রহণ শেষে রাতে ৩৫ হাজার ২শ ৬৭ ভোটে বেসরকারিভাবে নির্বাচিত ঘোষণা করা হয় তাঁকে। তার নিকটতম প্রতিদ্বন্ধি (ঘোড়া প্রতীক) সোহরাব হোসেন নোমান পেয়েছেন ৩২ হাজার ৬০৬ ভোট।

এদিকে মঙ্গলবার সকালে ভোট শুরুর কয়েক ঘন্টার মাথায় চেয়ারম্যান পদের মোটরসাইকেল প্রতীকের প্রার্থী রাশেদুল আলম ও ঘোড়া প্রতীকের প্রার্থী সোহরাব হোসেন নোমানের সমর্থকদের মধ্যে বাগবিতণ্ডা হয়। পরে তা ধাওয়া পাল্টা ধাওয়া সংঘর্ষে রূপ নেয়।

সকাল সাড়ে ১১টায় হাটহাজারী উপজেলার ফতেপুর ইউনিয়নের জোবরা পি পি উচ্চ বিদ্যালয় কেন্দ্রে এই ঘটনা সূত্রপাত ঘটে।

দুই প্রার্থীর সর্থকদের মধ্যে সংঘর্ষ ধাওয়া পাল্টা ধাওয়া, এজেন্ট অফিস আগুন ও ভাংচুর ককটেল বিস্ফোরণ ঘটে। এসময় ১ জন গুলিবিদ্ধ হয়ে আহত হয়।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আইনশৃঙ্খলা বাহিনী সদস্যরা কয়েক রাউন্ড ফাঁকা গুলি ছোড়ে। কেন্দ্রে ভোট গ্রহণ স্বাভাবিক থাকলেও বাইরে থমথমে পরিস্থিতি বিরাজ করছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে র‌্যাব ও বিজিবি সদস্যরা ঘটনাস্থলে অবস্থান করছে।

হাটহাজারী থানার (ওসি) মনিরুজ্জামান বলেন, কেন্দ্রের বাইরে দুই পক্ষের সমর্থকদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। সেখানে স্ট্রাইকিং ফোর্স কাজ করছে।

ফটিকছড়িতে কেন্দ্র পরিদর্শনে এসে জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামানও হাটহাজারীর একটি কেন্দ্রে দুই প্রার্থীর সমর্থকদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার কথা স্বীকার করেন।

তিনি বলেন, জোবরায় দুইপক্ষের সমর্থকদের মধ্যে ধাওয়া পাল্টা হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আইনশৃঙ্খলা বাহিনী কাজ করেছে। এই একটি কেন্দ্র ছাড়া সব কেন্দ্রে নির্বাচনের পরিস্থিতি স্বাভাবিক ছিল।।

চাটগাঁ নিউজ/এসআইএস

Scroll to Top