ইউক্রেনের ড্রোন ডিপো ধ্বংস, ২৪ ঘন্টায় ১৪৯০ সেনা নিহত

শেয়ার করুন

আন্তর্জাতিক ডেস্ক : বৃহস্পতিবার রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, ইউক্রেনের বিশেষ সামরিক অভিযানে গত দিনে রাশিয়ান বাহিনী ইউক্রেনের একটি নৌ ড্রোন স্টোরেজ সুবিধা এবং একটি ইউএভি (মানবহীন বিমান) লঞ্চ সাইট ধ্বংস করেছে।

গত ২৪ ঘন্টায় রাশিয়ার হামলায় খারকভে ১৪০, ডোনেটস্কে ৬৪০, আভদেয়েভকা এলাকায় ৩৪৫, দক্ষিণ ডোনেটস্কে ১৫০, খেরসনে ৬০ জন সেনা হারিয়েছে ইউক্রেন। এছাড়া রাশিয়ার ব্যাটেলগ্রুপ ওয়েস্টের সঙ্গে সংঘর্ষে ইউক্রেনের আরও ১৫৫ কর্মী নিহত হয়েছে, মন্ত্রণালয় জানিয়েছে।

রাশিয়ার বিমান প্রতিরক্ষা বাহিনী গত দিনে ৪৮টি ইউক্রেনীয় মনুষ্যবিহীন এরিয়াল ভেহিকেল (ইউএভি), একটি নেপচুন অ্যান্টি-শিপ মিসাইল এবং সাতটি হিমারস ও ওলখা রকেট গুলি করে ধ্বংস করেছে, মন্ত্রণালয় যোগ করেছে।

সব মিলিয়ে বিশেষ সামরিক অভিযান শুরু হওয়ার পর থেকে রাশিয়ার সশস্ত্র বাহিনী ৬১০টি ইউক্রেনীয় যুদ্ধবিমান, ২৭৪টি হেলিকপ্টার, ২৫,২২৫টি মনুষ্যবিহীন আকাশযান, ৫২৭টি সারফেস-টু-এয়ার মিসাইল সিস্টেম, ১৬,২৭৬টি ট্যাংক ও অন্যান্য সাঁজোয়া যুদ্ধ যান, ১,৩৩০টি মাল্টিপল রকেট লঞ্চার, ১০,১৬২টি ফিল্ড আর্টিলারি গান ও মর্টার এবং ২২,৩১১টি বিশেষ সামরিক মোটর যান ধ্বংস করেছে, মন্ত্রণালয় জানিয়েছে।  সূত্র: তাস।

চাটগাঁ নিউজ/এসআইএস

Scroll to Top