ইংলিশদের আশাভঙ্গ করে রেকর্ড শিরোপা স্পেনের

চাটগাঁ নিউজ ডেস্ক : সেই ১৯৬৬ সালে বিশ্বকাপ জয়ের পরই ইংল্যান্ড ফুটবল দল তাদের পরবর্তী শিরোপার খোজে আছে। সেই খোঁজ চলছে ৫৮ বছর ধরে। আশা ছিল ২০২০ সালের ইউরোতে সেই অপেক্ষা ঘুঁচাবে। ইতালি সেই অপেক্ষা পূরণ হতে দেয়নি আর ৪ বছর পর তা হতে দিল না স্পেন। তাই ইউরোর ফাইনালে ইংল্যান্ডের আবারও সেই স্বপ্নভঙ্গই হলো।

সোমবার (১৫ জুলাই) বাংলাদেশ সময় রাত ১টায় শুরু হওয়া ম্যাচে ইংল্যান্ডকে ২-১ গোলে হারিয়েছে স্পেন। এই জয়ে রেকর্ড চতুর্থ ইউরো শিরোপা জিতল স্পেন।

ডি বক্সের ভেতর থেকে উইলিয়ামসের নেওয়া শট রুখে দেন ইংলিশ ডিফেন্ডার।

এরপরও আধিপত্য বিস্তার করে খেলতে থাকপ স্পেন। অন্যদিকে নিজেদের গুছিয়ে নিয়ে আক্রমণে যায় ইংল্যান্ড। তবে তাদের আক্রমণ আটকে যায় অ্যাটাকিং থার্ডে। শেষ পর্যন্ত গোলশূন্য সমতায় থেকে বিরতিতে যায় দু’দল।

বিরতি থেকে ফিরেই গোলের দেখা স্পেন। ম্যাচের ৪৭ মিনিটে ডেড লক ভাঙ্গেন উইলিয়ামস। তার গোলে ম্যাচে লিড নেয় স্প্যানিশরা। পিছিয়ে পড়ে গোল শোধে মরিয়া হয়ে খেলতে থাকে ইংল্যান্ড। একের পর এক আক্রমণ করতে থাকে তারা।

ম্যাচের ৭৩ মিনিটে সমতায় ফেরে ইংল্যান্ড। ডি বক্সের বাইরে থেকে জোড়ালো শটে বল জালে জড়ান বদলি নামা পালমার। তার গোলে ম্যাচে ফিরে ইংল্যান্ড।

এরপর ম্যাচ যখন অতিরিক্ত সময়ের দিকে যাচ্ছিলো তখন আবারও গোলেট দেখা পায় স্পেন। চমৎকার ফিনিশিংয়ে বল জালে জড়ান মাইকেল ওয়ারজাবাল। তার গোলে ফের লিড পায় স্পেন। এরপর আক্রমণ করেও গোল করতে ব্যর্থ হয় ইংল্যান্ড। শেষ পর্যন্ত ২-১ গোলের জয়ে শিরোপা উৎসবে মাতে স্পেন।.

চাটগাঁ নিউজ/এসএ

Scroll to Top