আ’লীগ ক্ষমতায় থাকলে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়: মির্জা ফখরুল

শেয়ার করুন

সিপ্লাস ডেস্ক: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। এজন্যই নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিতে হবে।

মঙ্গলবার বিকেলে রাজধানীর গুলশানের একটি হোটেলে বিএনপির মিডিয়া সেলের প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

বিএনপি মহাসচিব বলেন, বর্তমানে প্রধান সংকট হলো দেশে গণতন্ত্র না থাকা। এই সরকার সবপ্রতিষ্ঠানকে ধ্বংস করে ফেলেছে। গত ১০ বছরে এক দলীয় শাসন কায়েম করেছে। তারা আবারও ভোট চুরির পাঁয়তারা করছে।

জনগণ বিএনপিকে ভোট দিয়ে প্রতিনিধি নির্বাচন করতে চায় দাবি করে মির্জা ফখরুল বলেন, আমরা দেখেছি, জনগণ বিএনপিকে ভোট দিতে চায়। কিন্তু বর্তমান শাসকগোষ্ঠী আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে সেটা সম্ভব নয়। সে কারণে আমরা পরিষ্কার করে বলেছি, একটি নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন চাই। যেন সেই নির্বাচনে জনগণ বিএনপিকে ভোট দিতে পারে এবং প্রতিনিধি নির্বাচন করতে পারে।

মির্জা ফখরুল বলেন, আমাদের সহস্রাধিক নেতাকর্মীকে বিচারবহির্ভূক্তভাবে হত্যা করা হয়েছে। ৬ শতাধিক নেতাকর্মীকে গুম করা হয়েছে। ৪০ লাখ নেতা কর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দেওয়া হয়েছে। এটি রাজনীতির জন্য ভয়াবহ অবস্থা, ভিন্নমত পোষণ করার কোনো সুযোগ নেই। এই অবস্থায় আমরা খুব পরিষ্কার করে বলেছি, একটি নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন চাই। সে কারণে দলের পক্ষ থেকে ১০ দফা দাবি জানানো হয়েছে।

যারা দেশের স্বাধীনতাকে বিশ্বাস করে, সত্যিকার অর্থে তারা গণতান্ত্রিক রাষ্ট্র হিসেবে বাংলাদেশকে দেখতে চায় না দাবি করে বিএনপি মহাসচিব বলেন, আমাদের লক্ষ্য দেশে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা করা। বিএনপিকে ক্ষমতা নেওয়া মুখ্য নয়, মুখ্য হচ্ছে মানুষের অধিকার প্রতিষ্ঠিত করা। বিএনপি জনগণের অধিকার প্রতিষ্ঠা করতে চায়।

বিএনপি মিডিয়া সেলের আহ্বায়ক জহির উদ্দিন স্বপনের সভাপতিত্বে ও সদস্যসচিব শহীদ উদ্দিন চৌধুরী এনীর সঞ্চালনায় মিডিয়া সেলের সদস্য শাম্মী আক্তার, অধ্যাপক মোর্শেদ হাসান খান, রুমিন ফারহানা, কাদের গণি চৌধুরী, শায়রুল কবির খান, ওলামা দলের আহ্বায়ক অধ্যক্ষ মাওলানা শাহ মো. নেছারুল হক প্রমুখ উপস্থিত ছিলেন।

Scroll to Top