আরব আমিরাতে লোকনাথ ব্রহ্মচারীর ১৩৪ তম তিরোধান উৎসব উদযাপন

শেয়ার করুন

আমিরাত প্রতিনিধি: নানা অনুষ্ঠানের মধ্য দিয়ে পালিত হয়েছে ত্রিকালদর্শী মহাযোগী লোকনাথ ব্রহ্মচারীর ১৩৪ তম তিরোধান স্মরণ উৎসব।

গত রোববার (২ জুন) গ্রীন সিটি আল আইন লোকনাথ সেবাশ্রমে এবং গতকাল শুক্রবার (৭ জুন) ১২নং সানাইয়া মুসাফ্ফাহ সনাতনী গীতা সংঘ নির্মাণাধীন মন্দিরে স্মরণ উৎসব অনুষ্ঠিত হয়। আমিরাতের বিভিন্ন মঠ মন্দিরে লোকনাথ বাবার তিরোধান দিবস উপলক্ষে নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে লোকনাথের বাল্যভোগ নিবেদন, লোকনাথের পূজা ও রাজভোগ, পুষ্পাঞ্জলি এবং মহাপ্রসাদ বিতরণ, লোকনাথের লীলা নিয়ে আলোচনা” শ্রীমদ্ভগবদ গীতা পাঠ, হরি নাম সংকীত্তর্ন এবং মহাপ্রসাদ বিতরণ করা হয়।

মহাপুরুষের জীবনী নিয়ে আলোচনা করেন আমিরাতে অবস্থানরত বিভিন্ন সনাতনী বক্তাগণ। তারা বলেন, এই পৃথিবীতে যত ধর্ম রয়েছেন, সকল ধর্মে মানুষের মঙ্গল এবং কল‍্যাণের জন্য বলেছেন। সকল ধর্ম তার নিজস্ব গতিতে চলে। দুনিয়ায় অহংকার থেকে দূরে থাকবেন, তাই যতদিন এই পৃথিবীতে বেঁচে থাকবেন ততদিন মানব এবং মানবতার কল্যাণে কাজ করে যাবেন। তাই আসুন আমরা সকলে মিলে মিশে ধর্মীয় অনুশাসন গুলো সুচারু রূপে পালন করি।

বক্তারা আরও বলেন, এই প্রবাসে বিভিন্ন ধর্মের যারা অনুসারী আছেন, তাদের নিজ নিজ ধর্ম পালনের জন্য আমিরাত সরকার সুযোগ করে দিয়েছেন। এই জন্য আমিরাত সরকারের প্রতি কৃতজ্ঞতা জানান। অনুষ্ঠানের শেষে আমিরাতে অবস্থানরত প্রবাসী ও সকল বিশ্ববাসীর মঙ্গল কামনায় প্রার্থনা করা হয়।

চাটগাঁ নিউজ/এসকে শীল/এআইকে

 

Scroll to Top