আমেরিকানদের শান্ত হতে বললেন বাইডেন

আন্তর্জাতিক ডেস্ক : সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ওপর হামলার ঘটনায় উত্তাল অবস্থায় রয়েছে গোটা আমেরিকা। এই হামলার নিন্দা জানিয়েছেন প্রায় সকল রাজনীতিবিদ। প্রেসিডেন্ট বাইডেন জানিয়েছেন, রাজনীতিতে সহিংসতা কখনোই গ্রহণযোগ্য নয়। তবে সেই সাথে রাজনৈতিক উত্তাপ কমাতে জনগণের প্রতি আহ্বান জানিয়েছেন ট্রাম্প।

রয়টার্স জানিয়েছে, রোববার হোয়াইট হাউসের ওভাল অফিসে আনুষ্ঠানিকভাবে এই কথা বলেছেন বাইডেন। সেই সাথে সবাইকে মনে করিয়েছেন, মতানৈক্য থাকলেও বাইডেন ও ট্রাম্প বন্ধু ও রাজনৈতিকভাবে প্রতিবেশী। তিনি বলেছেন, ট্রাম্প বড়সড় আঘাত পাননি এটাই স্বস্তির ঘটনা। এমন সহিংসতা কোনোভাবেই কাম্য নয়। এখন সময় এই উত্তাপকে ঠান্ডা করার। আমাদের সবাইকে এই কাজে এক হয়ে এগিয়ে আসতে হবে।

গত শনিবার পেনসিলভিনিয়াতে এক নির্বাচনী সমাবেশে ট্রাম্পের ওপর অতর্কিতে হামলা চালানো হয়। ওই ঘটনায় কানে আঘাত পেয়েছেন ট্রাম্প। এছাড়া ওই হামলাকারী সিক্রেট সার্ভিসের গুলিতে নিহত হয়েছেন। সেই সাথে আরো এক সমাবেশে অংশগ্রহণকারী নিহত হয়েছেন। তবে ট্রাম্পের আঘাত ততটা গুরুতর নয়। হামলার পরেও নির্বাচনী মাঠ থেকে সরে যাওয়ার কথা ভাবেননি ট্রাম্প। বরং ঘোষণা দিয়েছেন, প্রচারণা চালিয়ে যাবেন তিনি।

চাটগাঁ নিউজ/এআইকে

Scroll to Top