আবুধাবিতে বর্ষবরণের জমজমাট বৈশাখী উৎসব

শেয়ার করুন

আমিরাত প্রতিনিধিঃ আবুধাবিস্থ বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে জাঁকজমকভাবে নানা আয়োজনে বাংলা নববর্ষ ও বৈশাখী উৎসব ১৪৩১ উদযাপন হয়েছে।

শনিবার (২৭ এপ্রিল) দিনব্যাপী আবুধাবির শেখ খলিফা বিন জায়েদ বাংলাদেশ ইসলামিয়া স্কুল এন্ড কলেজে এ আয়োজনে প্রায় কয়েক হাজার প্রবাসী উপস্থিত থেকে অনুষ্ঠানকে প্রাণবন্ত করে তোলেন।

দিনব্যাপী আয়োজিত এ উৎসব দেশীয় খেলাধুলা, আলোচনা, সাংস্কৃতিক অনুষ্ঠান, পুরুষ্কার বিতরন ও রাফেল ড্র’র মাধ্যমে সম্পন্ন হয়। বর্ষবরনের এই মেলার স্টলগুলো ছিল বেশ আকর্ষণীয় ও চমকপ্রদ। যেমন বঙ্গবন্ধু পরিষদ কেন্দ্রীয় কমিটি আবুধাবীর ইষ্টিকুটুম, বাংলাদেশ দূতাবাসের মাতৃভূমির ছোঁয়া, বাংলাদেশ সমিতি’র সোনার বাংলা, বাংলাদেশ মহিলা সমিতির বৈশালী, ডিপ্লোমা ওয়েলফেয়ার এসোসিয়েশনের দুরন্ত বৈশাখ, মহিলা অঙ্গনের অপরাজিতা, বাংলাদেশ স্কুল ও কলেজের আহার বিহার, ইঞ্জিনিয়ার অ্যান্ড আর্কিটেক্ট আবুধাবির উষান, জনতা ব্যাংক, বাংলাদেশ বিমান আবুধাবি, বরিশাল বিভাগ কল্যাণ পরিষদের স্টলসহ অন্যান্য সংগঠন ও প্রতিষ্ঠানের ষ্টলসমুহ ছিল বেশ আর্কর্ষণীয়। প্রতিটি স্টলে হরেক রকমের হাতের বানানো পিঠাপুলি, পান্তা ইলিশ, হরেক রকম ভর্তা, দেশীয় খানাপিনা ও জিনিষপত্রের ছিল বাহারি সমাহার।

রাষ্ট্রদূত মোহাম্মদ আবু জাফরের সভাপতিত্বে এবং দূতাবাসের কাউন্সিলর লুৎফুন নাহার নাজিমের সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে বক্তব্য রাখেন মহিলা এসোসিয়েশনের সভাপতি মিসেস আবু জাফর, জায়েদ ভার্সিটির অধ্যাপক ড. হাবীবুল হক খন্দাকার, বাংলাদেশ সমিতির সভাপতি ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন, বঙ্গবন্ধু পরিষদ আবুধাবির ভারপ্রাপ্ত সভাপতি ইমরাদ হোসেন ইমুসহ প্রমুখ ব্যক্তিবর্গ।

দূতাবাস কাউন্সিলর লুৎফুন নাহার নাজিম, দূতাবাস কর্মকর্তা দিলীপ কুমার ও স্কুল শিক্ষিকা মিসেস ফালুনা হকের যৌথ পরিচালনায় আয়োজিত সাংস্কৃতিক অনুষ্ঠানে স্কুল ছাত্রছাত্রী ও প্রবাসী শিল্পীদের নানা পরিবেশনা সকলকে মাতিয়ে রাখে। দূতাবাস কাউন্সিলর মোহাম্মদ সাইফুল ইসলামের পরিচালনায় আয়োজিত পুরস্কার বিতরণী ও রাফেল ড্র অনুস্ঠানে বিভিন্ন ইভেন্টে বিজয়ীদের মাঝে পুরুষ্কার বিতরন করেন রাস্ট্রদূত মোহাম্মদ আবু জাফর। রাষ্ট্রদূত মোহাম্মদ আবু জাফর বর্ষবরণের এ আয়োজনকে সফল করার জন্য সকলকে ধন্যবাদ জানান।

চাটগাঁ নিউজ/এসবিএন

Scroll to Top