আন্দোলনে নিহতদের স্মরণে রাঙামাটিতে মোমবাতি প্রজ্বলন

রাঙামাটি প্রতিনিধি: বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের দীর্ঘ সংগ্রামে শত শহীদদের স্বরণে পার্বত্য জেলা রাঙামাটি শহরে মোমবাতি প্রজ্বলন ও নতুন বাংলাদেশ বিনির্মাণের লক্ষ্যে সাংস্কৃতিক (দেশাত্মবোধক গান) অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (৯ আগস্ট) সন্ধ্যায় রাঙামাটি কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে অনুষ্ঠিত এই আয়োজনে কয়েকশো শিক্ষার্থী, তরুণ-তরুণী ও অভিভাবক অংশগ্রহণ করেন।

এতে রাঙামাটি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আনোয়ার আল হক, সাবেক সভাপতি সামশুল আলম, দৈনিক রাঙামাটি পত্রিকার চীফ রিপোর্টার আলমগীর মানিক, গরবা ট্যুরিজমের ফাউন্ডার এ্যান্ড সিইও টোয়ার সভাপতি বাদশা ফয়সাল, তরুণ উদ্যোক্তা শেখ তাসনিফ হায়দার নির্জন, সাংবাদিক ইয়াছিন রানা সোহেলসহ বিভিন্ন পেশাজীবী নেতৃবৃন্দ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন চলাকালীন নিহতদের স্মরণে একমিনিট নিরবতা পালনের মধ্যদিয়ে অনুষ্ঠানের শুরু করা হয়। পরে জাতীয় সংগীত পরিবেশন ও দেশাত্ববোধক গান গেয়ে সন্ধ্যারাতে নিহতদের স্মরণে মোমবাতি প্রজ্বলন করে অংশগ্রহণকারীরা।

রাঙামাটি জেলার সমন্বয়ক আব্দুল আহাদ, তানভীর রাহাত, আফিয়া আক্তার, শরিফুল ইসলাম সাকিল, মোস্তফা রাজু, রোমান, মুহাম্মদ জসিম, সিগমা রশীদ তাবিয়া, মুহাম্মদ রাকিব, আবু আবরার আলভী, রোবায়েত হোসেন তুহিন, শাহীনুর আবছার, মুহাম্মদ শাহজাহান, মুহাম্মদ প্রিন্সের নেতৃত্বে অন্তবর্তীকালীন সরকারের প্রথমদিনকে ব্যাপক অংশগ্রহণের মধ্যদিয়ে স্মরণীয় করে রাখার পাশাপাশি আগামীতে একটি সম্মৃদ্ধশীল রাঙামাটিতে জবাবদিহিতামূলক সমাজ বিনির্মাণে নিজেদের সর্বোচ্চ অংশগ্রহণ নিশ্চিত করার প্রতিশ্রুতি ব্যক্ত করেছেন প্রায় পাঁচ শতাধিক অংশগ্রহণকারী।

চাটগাঁ নিউজ/আলমগীর /এআইকে

 

Scroll to Top