আনোয়ারায় সাপ-কুকুর আতঙ্ক, কামড়ে আহত ২৫ জন

শেয়ার করুন

চাটগাঁ নিউজ ডেস্কঃ চট্টগ্রামের আনোয়ারায় হঠাৎ কুকুর ও সাপের উপদ্রব বেড়েছে। দুইদিনে কুকুর ও সাপের আক্রমণে পারকি সমুদ্র সৈকতে বেড়াতে আসা পর্যটকসহ এলাকার অন্তত ২৫ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে।

শনিবার (৪ ফেব্রুয়ারি) বিকেল থেকে রাত পর্যন্ত উপজেলার বারশত ইউনিয়নের পারকি সৈকত, দুধকুমড়া ও রাঙ্গাদিয়া এলাকায় বেওয়ারিশ কুকুরের এবং সাপের কামড়ে এমন ঘটনা ঘটে। আহতদের মধ্যে ১১ জন আনোয়ারা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি। হয়েছেন।

কুকুরের কামড়ে আহতরা হলেন- মোহাম্মদ আলী (৫০), শাহাব উদ্দিন (৪৫), নিজাম উদ্দিন (২৯), আয়েশা (৩)। বাকি কয়েকজনের পরিচয় জানা যায়নি। এদের আনোয়ারা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা চলছে।

একই সময়ে ২ বছরের শিশুকন্যা নাফিসা আক্তারসহ পারকি সৈকতের মো. মিজান (২৮), তেকোটা গ্রামের সাইফুদ্দিন (৪৫), চন্দনাইশের খোরশেদ আমিন (২৮), শিরিন আকতার (৩২), লাকী আকতার (৩৫), সাবরিনা আকতার (৬) সাপের কামড়ে চিকিৎসাধীন রয়েছে বলে জানিয়েছেন হাসপাতাল কর্তৃপক্ষ।

এলাকাবাসী জানান, একটি পাগলা কুকুর হঠাৎ সৈকতে বেড়াতে আসা পর্যটক ও স্থানীয়দের কামড় দিয়ে আহত করে। এতে বেড়াতে আসা পর্যটকদের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়ে। পরে স্থানীয়রা কুকুরটিকে আটক করে মেরে ফেলে।

এ বিষয়ে জানতে চাইলে রাঙ্গাদিয়া পুলিশ ফাঁড়ির পুলিশ পরিদর্শক মো. সোহরাওয়ার্দী চাটগাঁ নিউজকে জানান, পারকি সৈকত ও আশেপাশের এলাকায় একটি কুকুর হঠাৎ পর্যটকসহ স্থানীয় অন্তত ২৫ জনকে কামড় দিয়েছে। পরে গিয়ে পুলিশ পরিস্থিতি সামাল দেয়।

আনোয়ারা কমপ্লেক্সের স্বাস্হ্য ও প.প. কর্মকর্তা ডা. মামুনুর রশীদ জানান, গত দুই দিনে কুকুর আর সাপের কামড়ে নারী শিশুসহ বিভিন্ন বয়সের ১০-১৫ জন আহত হয়ে চিকিৎসা নিয়েছেন। আহতদের মধ্যে তিনজনের অবস্থা গুরুতর ছিল। তাদের উন্নত চিকিৎসার জন্য রেফার করা হয়েছে।

চাটগাঁ নিউজ/এসএ/এসবিএন

Scroll to Top