আনোয়ারায় চাঁদা না পেয়ে মার্কেটে ভাঙচুর ও মারধরের অভিযোগ

আনোয়ারা প্রতিনিধি : আনোয়ারায় চাঁদা না পেয়ে ব্যক্তি মালিকানাধীন মার্কেটের জায়গার টিনের ঘেরাবেড়া ভাঙচুর ও মারধরের অভিযোগ উঠেছে স্থানীয় কয়েকজন বিএনপি নেতার বিরুদ্ধে। গত সোমবার (২ আগষ্ট) বিকালে উপজেলার সদরস্থ জয়কালী বাজার এলাকায় ইলিয়াস মার্কেটে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় ভুক্তভোগী বাদী হয়ে স্থানীয় মো. আক্তার, মো. রাশেদ, মো. ফরহাদ ও মো. এনামসহ কয়েকজনের নাম উল্লেখ করে আনোয়ারা থানায় একটি অভিযোগ করেছেন। অপরদিকে অভিযুক্তরাও একটি অভিযোগ করেছেন থানায়।

ভুক্তভোগীর এজাহার সূত্রে জানায়, ঘটনার দিন স্থানীয় নাম উল্লেখ করা ব্যক্তিরা এসে আমার কাছ থেকে চাঁদা দাবি করেন। এসময় তাদেরকে চাঁদা না দেওয়ায় কয়েকজন বখাটে কিশোর নিয়ে আমার মার্কেটের জায়গার টিনের ঘেরাবেড়া ভাঙচুর করেন। এসময় আমার ছেলেকে কিল-ঘুষি মারেন ও প্রাণনাশের হুমকি দেন।

এদিকে, ইলিয়াছ মার্কেটে এক লোককে মারধর ও টিনের ঘেরাবেড়া ভাঙচুরের পৃথক দুটি সিসিটিভির ফুটেজ সিপ্লাসটিভি কাছে রক্ষিত আছে। একটি ফুটেজে দেখা গেছে, সোমবার (২ আগস্ট) বিকাল ৫টা ৭ মিনিটের দিকে একদল কিশোর অতর্কিত এসে হামলা চালিয়ে মার্কেটের টিনের ঘেরাবেড়া ভাঙচুর করছে। এসময় আতঙ্কিত হয়ে মার্কেটের ব্যবসায়ীরা মালামাল সরিয়ে নিতে ছোটাছুটি করতে দেখা যায়।

আরেকটি ফুটেজে দেখা গেছে, ভাঙচুরের ঘটনার পর ৫টা ১৭ মিনিটের দিকে মো. আক্তার, মো. রাশেদ, মো. ফরহাদ ও মো. এনাম মারমুখি হয়ে মার্কেটে এসে ভাঙচুরের প্রতিবাদকারী একজনকে চড়-থাপ্পড় মারছে। এসময় মার্কেটের মালিক ইলিয়াছ প্রতিবাদ করলে তাকেও ধাক্কা দেয় এবং হুমকি-ধামকি দেয় অভিযুক্তরা।

এ বিষয়ে ভুক্তভোগী মো. ইলিয়াস জানান, জায়গাটি নিয়ে ২০১৬ সালে আওয়ামী লীগের কয়েকজন নেতার সাথে সমস্যা হয়। পরে আদালতের রায়ে আমি জায়গাটি পাই। কিন্তু সরকার পতনের পর বিএনপি নেতা নামধারী মো. আক্তার ও মো. রাশেদ আমার কাছে চাঁদা দাবি করে। তাদেরকে চাঁদা না দেওয়ায় জায়গাটি দখল করে নিবে বলে জায়গার টিনের ঘেরাবেড়া ভাঙচুর করে। এছাড়া আমি ও আমার ছেলেকে প্রাণে মেরে ফেলার হুমকি দিয়ে যায় তারা। আমরা এখন নিরাপত্তাহীনতায় রয়েছি৷

অভিযুক্ত মো. আক্তার জানায়, ময়লা আবর্জনার স্তূপ জায়গায় হঠাৎ ঘেরাবেড়া দেখায় এলাকার কয়েকজন ছোট ভাই উঁকি দিয়ে দেখছিল। এসময় মো. ইলিয়াস তাদের উপর ক্ষিপ্ত হয়ে গালাগালি করেন। এরপর তারা টিনের ঘেরাবেড়ায় লাথি মেরে চলে আসে। পরে চেঁচামেচি দেখে আমিসহ কয়েকজন ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করি। কিন্তু আমি সহ কয়েকজনকেও অভিযুক্ত করেন ইলিয়াস।

এ বিষয়ে জানতে চাইলে আনোয়ারা থানার এসআই জোতিষ বাবু সিপ্লাসকে জানান, সোমবার জয়কালী বাজার এলাকায় একটি মার্কেটের জায়গার টিনের ঘেরাবেড়া ভাঙচুরের ঘটনায় দুপক্ষের দুটি অভিযোগ পেয়েছি। ঘটনাস্থলে গিয়ে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

চাটগাঁ নিউজ/সাজ্জাদ/এআইকে

Scroll to Top