আদালতে মামলার শুনানিতে এসে হামলার শিকার দম্পতি

চাটগাঁ নিউজ ডেস্ক : চট্টগ্রাম আদালতে মামলার শুনানিতে হাজিরা দিতে এসে প্রতিপক্ষের হামলার শিকার হয়েছেন এক দম্পতি। এতে নারীকে টেনে হিঁচড়ে মারধর ও শ্লীলতাহানির অভিযোগ উঠেছে।

রোববার (২২ সেপ্টেম্বর) বিকেল সোয়া ৪টার দিকে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট বিল্ডিংয়ের নিচে এ হামলার ঘটনা ঘটে।

এ ঘটনায় গত ২৩ সেপ্টেম্বর নগরীর কোতোয়ালি থানায় ১৪ জনের নাম উল্লেখ করে একটি মামলা দায়ের করেন হামলার শিকার হওয়া নারী তাজমহল বেগম (৩১)। বাদী তাজমহল আনোয়ারা উপজেলার বটতলী (৪ নম্বর ওয়ার্ড) নূরপাড়া গ্রামের মো. জামালের স্ত্রী। যার থানা মামলা নং-৫০/২৪। মামলাটি তদন্ত করবেন এসআই মনিরুল আলম খোরশেদ।

এ ঘটনার সত্যতা ও মামলা বিষয়টি নিশ্চিত করেছেন কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফজলুল কাদের চৌধুরী।

মামলায় অভিযুক্ত আসামিরা হলেন-মো. জাহাঙ্গীর (৩৭), মো. মনির উদ্দিন খোকন (২৮), মো. কামাল (৫২), মো. এরশাদ (২৫), মো. ফরহাদ (২৪), মো. আরাফাত (২১), আবু তালেব প্রকাশ নাইল্ল্যা (৫৬), মঞ্জু বেগম (৩৫), তানজু বেগম (২৯), ফেরদৌস আকতার (৩৯), সামশুন নাহার (৪৫), এয়ার মোহাম্মদ (৪০), মো. সাহাব উদ্দিন (২৬) ও মনোয়ারা বেগম প্রকাশ টেনি (৪০)।

এদের সকলের বাড়ি আনোয়ারা উপজেলার বটতলী, রায়পুর ও বরুমছড়া ইউনিয়নের বিভিন্ন গ্রামে।

এজাহার সূত্রে জানা গেছে, আসামিদের বিরুদ্ধে বাদীপক্ষ চট্টগ্রামের আনোয়ারা থানায় একটি মামলা (জিআর নং-১৩৯) দায়ের করেছিলেন। এই মামলার জেরে ঘটনার দিন চট্টগ্রাম আদালতে শুনানির দিন ধার্য্য ছিল।

শুনানিতে উপস্থিত হতে তাজমহল বেগম ও তাঁর স্বামী জামাল আহমেদ চট্টগ্রাম আদালতে উপস্থিত হয়েছিলেন। আদালতের কাজ শেষ করে নিচে নামতেই আসামিরা তাজমহলের মুখোমুখি হলে অতর্কিত হামলা চালান। এক পর্যায়ে ভিকটিম নারীকে মারধর করে জখম করে টেনে হিঁচড়ে তার শ্লীলতাহানি করেন। এ সময় ভিকটিমের গলায় থাকা স্বর্ণের চেইন ও কানের দুলসহ ব্যাগে থাকা নগদ ১৫ হাজার টাকা ছিনিয়ে নেন।

এজাহার সূত্রে আরও জানা গেছে, আসামিরা ভিকটিমের স্বামী জামাল আহমেদকেও মারধর করে আঘাত করেন। এমনকি মামলা তুলে না নিলে স্বামী স্ত্রী দুজনকেই প্রাণনাশের হুমকি দিয়ে ঘটনাস্থল ত্যাগ করেন।

এ বিষয়ে জানতে চাইলে কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফজলুল কাদের চৌধুরী বলেন, ‘আদালতে মারামারির ঘটনায় একটি মামলা হয়েছে। এ ব্যাপারে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।’

চাটগাঁ নিউজ/এসএ

 

Scroll to Top