আগামীকাল থেকে নার্সদের ৪ ঘণ্টা কর্মবিরতির ঘোষণা 

চাটগাঁ নিউজ ডেস্ক: গত এক মাস ধরে এক দফা দাবিতে সারাদেশে কর্মবিরতি পালন করে আসছে নার্সিং ও মিডওয়াইফারি সংস্কার পরিষদ নামে নার্সদের একটি সংগঠন। দাবি মেনে নেওয়ার আশ্বাসে গত বৃহস্পতিবার (৩ অক্টোবর) পর্যন্ত কর্মবিরতি স্থগিত করে তারা। কিন্তু শেষপর্যন্ত তাদের দাবি মেনে না নেওয়ায় আবারও কর্মবিরতির ঘোষণা দিয়েছে সংগঠনটি।

সোমবার (৭ অক্টোবর) বিকেলে চট্টগ্রাম নার্সিং কলেজ অডিটরিয়ামে আয়োজিত এক সংবাদ সম্মেলনে দুইদিনের কর্মসূচির ঘোষণা দেওয়া হয়।

ঘোষণা অনুযায়ী দাবি আদায়ের লক্ষ্যে আগামীকাল মঙ্গলবার (৮ অক্টোবর) সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত ৪ ঘণ্টা কর্মবিরতি পালন করবে তারা। পরদিন  ৯ অক্টোবর সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত ৫ ঘণ্টা কর্মবিরতি পালন করবে।

এসময় দাবি না মানলে আগামীতে কমপ্লিট শাটডাউনে যাওয়ার হুঁশিয়ারিও দেন নার্সরা। নার্সিং ও মিডওয়াইফারি অধিদফতর থেকে সব ক্যাডারদের প্রত্যাহার করে অভিজ্ঞ নার্সদের পদায়নের এক দফা দাবিতে এ কর্মবিরতি পালন করবে তারা।

তবে, হাসপাতালের জরুরি বিভাগ, ইমারজেন্সি ওটি, আইসিইউ, সিসিইউ, ডায়ালাইসিস, পিআইসিইউ লেবার ওয়ার্ডসহ ইউনিটগুলো কর্মবিরতির আওতামুক্ত থাকবে বলেও জানানো হয়।

সংবাদ সম্মেলনে সংগঠনের নেতারা জানান, প্রায় এক মাস ধরে আমরা একদফা দাবিতে আন্দোলন চালিয়ে যাচ্ছি। আমলা ও ক্যাডার অফিসারদের বাদ দিয়ে যোগ্যতা ও দক্ষতার ভিত্তিতে আমাদের নার্সদের মধ্য থেকে এইসব পদে পদায়নের দাবি জানাচ্ছি। আমরা অন্তর্বর্তীকালীন সরকারের উপদেষ্টা অধ্যাপক ড. ইউনূস ও স্বাস্থ্য উপদেষ্টা বরাবর স্মারকলিপি প্রদান করেছিলাম। স্বাস্থ্য উপদেষ্টা ফোন করেছিলেন। উনি আশ্বস্ত করেছিলেন দাবি মেনে নিবেন। আমরা কর্মবিরতি স্থগিতও করি। কিন্তু আমাদের দাবি এখনো পর্যন্ত মেনে নেওয়া হয়নি।

তাই দাবি আদায় না হওয়ায় আগামীকাল থেকে সারা দেশে সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত চার ঘণ্টার কর্মবিরতি পালন করব। এরপর ৯ অক্টোবর সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত ৫ ঘণ্টা কর্মবিরতি পালন করব।

উল্লেখ্য, এক দফা দাবিতে ১ অক্টোবর থেকে সারা দেশে কর্মবিরতি পালন করে আসছে নার্সিং ও মিডওয়াইফারি সংস্কার পরিষদ।

চাটগাঁ নিউজ/জেএইচ

Scroll to Top