অস্ত্রসহ আটক ২৩ রোহিঙ্গাকে কারাগারে প্রেরণ

শেয়ার করুন

চাটগাঁ নিউজ ডেস্কঃ মিয়ানমার থেকে ফেরার পথে অস্ত্রসহ আটক ২৩ রোহিঙ্গাকে কারাগারে প্রেরণের নির্দেশ দিয়েছে আদালত। আটককৃতরা আরাকান রোহিঙ্গা আর্মির (এআরএ) সদস্য বলে জানা গিয়েছে।

শনিবার (১০ ফেব্রুয়ারি) সকালে উখিয়া থানা থেকে আটককৃত রোহিঙ্গাদের কক্সবাজার আদালতে আনা হয়। পুলিশ তাদের ১০ দিনের রিমান্ডে চাইলে জেষ্ঠ্য বিচারিক হাকিম ফাহমিদা সাত্তারের আদালত তা নামঞ্জুর করে আসামিদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

বিষয়টি নিশ্চিত করে উখিয়া থানার ওসি মো. শামীম হোসেন চাটগাঁ নিউজকে জানান, ‘মঙ্গলবার ভোর ও রাতে সীমান্ত দিয়ে এই অস্ত্রধারী রোহিঙ্গারা অনুপ্রবেশ করার পর স্থানীয় জনপ্রতিনিধি ও স্থানীয় লোকজন তাদের আটক করে বিজিবির কাছে সোপর্দ করে। পরে শুক্রবার দুপুরে উখিয়া থানায় বিজিবির এক সদস্য বাদী হয়ে ওই রোহিঙ্গাদের আসামি করে মামলা করেন এবং তাদের পুলিশের কাছে হস্তান্তর করে। বাংলাদেশে অবস্থিত শরণার্থী শিবিরের তালিকাভুক্ত এই রোহিঙ্গারা কী কারণে, কীভাবে মিয়ানমারে গিয়েছিলেন তা জানার চেষ্টা চলছে’

উল্লেখ্য, আটক এই রোহিঙ্গারা আরাকান রোহিঙ্গা আর্মির (এআরএ) সদস্য। সশস্ত্র এই বিচ্ছিন্নতাবাদী দলটির প্রধান হচ্ছেন নবী হোসেন। এই নবী হোসেন সীমান্তে মাদক ও অস্ত্র পাচারসহ নানা অপরাধের হোতা। যাকে ধরিয়ে দিতে পুরস্কার ঘোষণা করা হয়েছে বলে স্থানীয় সূত্রে জানা যায়।

চাটগাঁ নিউজ/এসবিএন

Scroll to Top