অস্ত্রসহ আটক ২২ রোহিঙ্গার রিমান্ড মঞ্জুর

চাটগাঁ নিউজ ডেস্কঃ মিয়ানমারে চলমান সংঘাতের মধ্যে বাংলাদেশের ক্যাম্প ছেড়ে রাখাইনে যাওয়া এবং পরে অস্ত্রসহ ফিরে আসা ২৩ রোহিঙ্গার মধ্যে ২২ জনকে তিনদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

সোমবার (১২ ফেব্রুয়ারি) দুপুরে কক্সবাজারের জ্যেষ্ঠ বিচারিক হাকিম শ্রীজ্ঞান তঞ্চঙ্গ্যা তাদের রিমান্ড মঞ্জুর করেন। গ্রেপ্তারের পর কারাগারে থাকা মো. সাদেক নামের এক রোহিঙ্গা অসুস্থ হওয়ায় তার রিমান্ডের অনুমতি দেননি বিচারক।

এর আগে উখিয়ার পালংখালী সীমান্ত থেকে অস্ত্রসহ আটকের পর বিজিবির করা মামলায় ২৩ জনের ১০ দিন করে রিমান্ড আবেদন করে পুলিশ। কিন্তু জেষ্ঠ্য বিচারিক হাকিম ফাহমিদা সাত্তারের আদালত তা নামঞ্জুর করে আসামিদের কারাগারে পাঠানোর আদেশ দেন

এই বিষয়ে মামলার তদন্ত কর্মকর্তা উখিয়ার থানার পরিদর্শক (তদন্ত) নাছির উদ্দিন মজুমদার জানান, গত ৯ ফেব্রুয়ারি উখিয়ার থাইংখালীর রহমতের বিল সীমান্ত দিয়ে ২৩ রোহিঙ্গা অস্ত্রসহ অনুপ্রবেশ করলে বিজিবির ৩৪ ব্যাটালিয়নের পালংখালী বিওপির নায়েব সুবেদার শহিদুল ইসলাম তাদের আটকের পর মামলা দায়ের করেন। এই মামলার অধিকতর তদন্ত ও কেন তারা অস্ত্রসহ বাংলাদেশে প্রবেশ করছিল তা জানতে ১০ দিন করে রিমান্ড আবেদন করেছিলাম। আদালত শুনানি শেষে ২২ জনের তিন দিন করে রিমান্ড মঞ্জুর করেন। একজন অসুস্থ থাকায় তার রিমান্ড মঞ্জুর করা হয়নি।

উল্লেখ্য, আটক এই রোহিঙ্গারা আরাকান রোহিঙ্গা আর্মির (এআরএ) সদস্য। অবৈধভাবে অনুপ্রবেশের সময় তাদের কাছ থেকে বিপুল পরিমান গোলাবারুদসহ ৫টি এসএমজি, ১টি জি-৩ রাইফেল, ২টি পিস্তল, ৪টি রিভলভার জব্দ করা হয়।

চাটগাঁ নিউজ/এসবিএন

Scroll to Top