অবৈধ পথে দেশে টাকা পাঠালে অপমানিত হতে হবে : প্রবাসী ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী

দুবাই প্রতিনিধি : বাংলাদেশ সরকারের প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী মোহাম্মদ শফিকুর রহমান চৌধুরী বলেছেন, বৈধপথে রেমিটেন্স প্রেরণের মাধ্যমে নিজেদের মান-সম্মান-ইজ্জত বৃদ্ধি পাবে। আর অবৈধ পথে দেশে টাকা পাঠালে প্রত্যেক জায়গায় আপনাকে অপমানিত হতে হবে।

তিনি গতকাল শনিবার (২৫ মে) বাংলাদেশ কনস্যুলেট দুবাইয়ের আয়োজনে “রেমিটেন্স অ্যাওয়ার্ড -২০২৩ এবং সিআইপি সংবর্ধনা ২০২১ – ২০২৩ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

কনসাল জেনারেল বি এম জামাল হোসেনের সভাপতিত্বে এ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন – সংযুক্ত আরব আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ আবু জাফর, আল হারামাইন গ্রুপের চেয়ারম্যান মাহতাবুর রহমান নাসির, সিআইপি এবং প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব খায়রুল আলম।

এই রেমিটেন্স অ্যাওয়ার্ড অনুষ্ঠানে আরব আমিরাতে বসবাসরত প্রবাসী বাংলাদেশীদের মধ্যে ২০২১-২০২২ ও ২০২৩ সালে বাংলাদেশ সরকার কর্তৃক সিআইপি মর্যাদাপ্রাপ্ত মোট ৭৫ জন ব্যবসায়ীকে সংবর্ধনা দেওয়া হয়। সেইসাথে বাংলাদেশে নিয়মিতভাবে বৈধপথে রেমিট্যান্স প্রেরণকারীদের মধ্য থেকে পাঁচটি ক্যাটাগরীতে মোট ৫১ জনকে রেমিট্যান্স অ্যাওয়ার্ড-২০২৩ প্রদান করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী আরও বলেন, সিআইপিদের সংবর্ধনার পাশাপাশি রেমিট্যান্স প্রেরণকারীদেরকে সম্মাননা প্রদানের মাধ্যমে নিঃসন্দেহে বৈধপথে রেমিট্যান্স পাঠানোতে প্রবাসীরা উৎসাহিত হবে। বাংলাদেশ কনস্যুলেট, দুবাইয়ের এ উদ্যোগকে আমি সাধুবাদ জানাই।

চাটগাঁ নিউজ/সায়েম/এসআইএস

Scroll to Top