অবসর ভেঙে চ্যাম্পিয়নস ট্রফিতে খেলতে চান ওয়ার্নার

শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক : অস্ট্রেলিয়ার জার্সিতে ১১২ টেস্ট, ১৬১ ওয়ানডে আর ১১০ টি-টোয়েন্টি খেলা প্রায় ৩৮ বছর বয়সী অজি ওপেনার ডেভিড ওয়ার্নার দুইবার জিতেছেন ওয়ানডে বিশ্বকাপ, একবার টি-টোয়েন্টি বিশ্বকাপ আর একবার টেস্ট চ্যাম্পিয়নশিপ শিরোপা। ক্রিকেট খেলায় জেতার মতো শুধু একটি শিরোপাই বাকি, সেটি হচ্ছে চ্যাম্পিয়নস ট্রফি। দুইবার এই টুর্নামেন্ট খেলেও শিরোপা ভাগ্যে জোটেনি। এবার হয়তো তাই তৃতীয় চেষ্টাটাই করতে চাচ্ছেন আন্তর্জাতিক ক্রিকেটে ১৮৯৯৫ রান করা সাবেক এই ওপেনার।

আরও একবার ইন্টারন্যাশনাল ক্রিকেটে নতুন শুরুর জন্য প্রস্তুত ডেভি। বিবেচিত হলে আবারও জাতীয় দলে ফিরতে চান আসন্ন আইসিসি চ্যাম্পিয়নস ট্রফির জন্য। বাকিটা ছেড়ে দিয়েছেন নির্বাচকদের ওপর। তবে এও জানিয়ে রাখলেন যে, তিনি অস্ট্রেলিয়া দলের জন্য এভেইলেবল আছেন।

গত জানুয়ারিতে অজিদের হয়ে ক্যারিয়ারের শেষ টেস্ট খেলেছিলেন ওয়ার্নার। জানিয়েছিলেন ভারতের বিপক্ষে আহমেদাবাদে জেতা বিশ্বকাপ ফাইনালই তার ওয়ানডে ক্যারিয়ারের শেষ ম্যাচ ছিলো। আন্তর্জাতিক টি-টোয়েন্টিকে বিদায় জানিয়েছেন সম্প্রতি শেষ হওয়া বিশ্বকাপ আসরের মধ্য দিয়ে। তার মানে এই মুহূর্তে ইন্টারন্যাশনাল ক্রিকেটে ওয়ার্নারের নামের পাশে ‘সাবেক’ ট্যাগটা যুক্ত হয়ে গেছে পাকাপোক্তভাবে।

তবে ওয়ার্নারের সবশেষ ইনস্টাগ্রাম পোস্ট বলছে ভিন্ন কথা। নিজের অ্যাকাউন্টের এক পোস্টের মাধ্যমে জানান দিয়ে রাখলেন নিজের সিদ্ধান্ত। সেখানে তিনি লিখেছেন, ‘চ্যাপ্টার ক্লোজড! এতো লম্বা সময় ধরে সর্বোচ্চ পর্যায়ে খেলার অবিশ্বাস্য এক অভিজ্ঞতা ছিলো। আপাতত আরও কিছুদিন ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট চালিয়ে যাব এবং যদি আমাকে জাতীয় দলে নেওয়া হয়, চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলতেও উন্মুক্ত থাকবো আমি’।

তবে আগামী বছরের ফেব্রুয়ারিতে পর্দা উঠবে চ্যাম্পিয়নস ট্রফির। ততদিন পর্যন্ত এক বছর তিন মাস এই সাদা বলের ফরম্যাট থেকে দূরে তাহাক হবে ওয়ার্নারের। এতদিন বিরতিতে থাকা একজন ক্রিকেটারকে বিবেচনা করবেন তো অস্ট্রেলিয়া জাতীয় দলের নির্বাচকেরা? সেটা এখন সময়ই বলে দিবে।

চাটগাঁ নিউজ/এআইকে

Scroll to Top