অপরিচিত কল স্বয়ংক্রিয়ভাবে সাইলেন্স করবে হোয়াটসঅ্যাপ

শেয়ার করুন

সিপ্লাস ডেস্ক: নতুন আরো একটি আপডেট নিয়ে এসেছে হোয়াটসঅ্যাপ। অপ্রত্যাশিত কারো ফোনকল যেন বিরক্তির কারণ হয়ে না হঠে, তার জন্য ব্যবহারকারী নিতে পারবে ব্যবস্থা। নতুন আপডেটে যোগ হওয়া ফিচারটি অপরিচিত কলের রিং হওয়া বন্ধ রাখবে। সম্প্রতি এক বিবৃতিতে এমনটিই জানিয়েছে মেসেজিং প্লাটফর্মটি।

নতুন ফিচারটির নাম ‘‌সাইলেন্স আননৌন কলারস’। এর মাধ্যমে অপরিচিত কেউ কল দিলে কলের রিংটোন বাজবে না। যদিও ইনকামিং কলের তালিকায় কলদাতার নাম যুক্ত হবে। যদি গুরুত্বপূর্ণ হয়, পরে যেকোনো সময় কলব্যাক করা যাবে। ফিচারটি গোপনীয়তা নিয়ে সচেতন এমন ব্যবহারকারীর জন্য স্বস্তি তৈরি করবে বলে বিশ্বাস হোয়াটসঅ্যাপের। গোপনীয়তা নিয়ে বেশ কিছুদিন ধরেই কাজ করে চলছে হোয়াটসঅ্যাপ। এর ফল হিসেবেই সামনে এল ফিচারটি।

এক্ষেত্রে প্লাটফর্মটিতে প্রবেশ করে প্রাইভেসি সেটিংস অপশনে যেতে হবে। এরপর ‘‌স্টার্ট চেকআপ’ বাছাই করলেই মেসেজ, কল ও ব্যক্তিগত তথ্যের গোপনীয়তা রক্ষার জন্য কয়েক স্তরের নিরাপত্তা ফিচারসহ কয়েকটি অপশন চলে আসবে সামনে। ব্যবহারকারী সেখান থেকে যেকোনো অপশন বাছাই করতে পারবেন।

হোয়াটসঅ্যাপ সম্প্রতি নতুন একটি ভিডিও প্রকাশ করেছে বন্ধুদের সঙ্গে যোগাযোগের গুরুত্ব নিয়ে। গত মাসে যুক্ত করা হয়েছে চ্যাট লক ফিচার। যদিও উন্মুক্ত করার পর অনেকেই এর সমালোচনা করেছিল। কিন্তু গোপনীয়তা নীতি নিয়ে ব্যবহারকারীদের মধ্যে স্বস্তি প্রতিষ্ঠার প্রক্রিয়া অব্যাহত রাখতে চায় হোয়াটসঅ্যাপ।

Scroll to Top