অন্তর্বর্তী সরকারের প্রতি পূর্ণ সমর্থন রয়েছে: আমীর খসরু

চাটগাঁ নিউজ ডেস্ক : শান্তিতে নোবেলজয়ী ড. মুহাম্মদ ইউনূসের নেতৃত্বাধীন অন্তর্বর্তী সরকারের প্রতি পূর্ণ সমর্থন রয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী।

রোববার (১৮ আগস্ট) বিকেল সাড়ে ৩টার দিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে আন্দোলনে আহতদের দেখতে গিয়ে তিনি একথা বলেন।

আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, সবাই অন্তর্বর্তী সরকারকে সমর্থন দিচ্ছে। কারণ যেসব মৌলিক কাঠামো ও প্রতিষ্ঠান ধ্বংস হয়ে গেছে সেগুলো তো একটা ট্র্যাকে আনতে হবে। সুতরাং আমাদের পূর্ণ সমর্থন রয়েছে। আশা করি সামনের কাজগুলা যত দ্রুত সম্ভব তারা করতে পারবে।

তিনি বলেন, আন্দোলনকারীদের ওপর নির্বিচারে যেভাবে গুলি করা হয়েছে তা অত্যন্ত বেদনাদায়ক। এখনো যে তারা বেঁচে আছে এটা আশ্চর্যের। অনেকের অবস্থা এখনো জটিল, কঠিন সময় যাচ্ছে। তাদের পরিবারের সব কাজ কর্ম বন্ধ। ওরা সবাই এখন বিচারের অপেক্ষায় আছে।

বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, মনে হয় না বাংলাদেশের ইতিহাসে এভাবে নির্বিচারে গুলি করে হত্যাকাণ্ড চলেছে। আহতদের বাকি জীবন কিভাবে কাটবে এটাও একটা বিষয় আছে। তাদের অনেকে ভালো করে হাটা চলা করতে পারবে না, আমরা মনে হয় স্বাভাবিক জীবনযাপনও করতে পারবে না।

আহতদের দায়িত্ব কে নেবে- এমন প্রশ্ন রেখে তিনি বলেন, অনেকে অন্ধ হয়ে গেছে। অনেকের পা চলে গেছে, অনেকের পা থেকেও নেই। তারা হাটা চলা করতে পারবে না। এমন দুর্বিষহ অবস্থা থেকে জাতিকে মুক্ত করতে হলে, এদের পুর্নবাসনের বিষয় আছে। জাতিরও তো পুর্নবাসনের ব্যাপার আছে। যে অবস্থায় আমরা গিয়ে পৌঁছেছি।

আন্দোলনে হতাহতের ত্যাগের বিনিময়ে যদি বাংলাদেশ সামনের দিকে এগোতে পারে তবেই আমরা একটি নতুন বাংলাদেশ দেখতে পাব, বলেন তিনি।

এর আগে, বিএনপির জ্যেষ্ঠ নেতা আমীর খসরু হাসপাতালের বিভিন্ন ওয়ার্ডে গিয়ে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে আহতদের সঙ্গে কথা বলেন এবং তাদের পরিবারের খোঁজখবর নেন।

চাটগাঁ নিউজ/এআইকে

Scroll to Top