অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপের সেমিতে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক : নেপালে সাফ অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপের গ্রুপপর্বে শুরু দুই ম্যাচে শ্রীলঙ্কা ও পাকিস্তানের বিপক্ষে জয়ে আসরের শুরুটা দারুণ পায় বাংলাদেশ। এতে আজকের (বৃহস্পতিবার) ম্যাচে স্বাগতিক নেপালের বিপক্ষে ড্র করলেই গ্রুপ চ্যাম্পিয়ন হতে পারত যুবারা। তবে ম্যাচটিতে শেষ পর্যন্ত ২-১ ব্যবধানে হেরেছে বাংলাদেশ।

এই হারে অবশ্য পরের রাউন্ডে ওঠা নিয়ে কোনো বাধা আসেনি বাংলাদেশের। তিন ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে এ গ্রুপ থেকে রানার্স-আপ হয়ে টুর্নামেন্টটির সেমি-ফাইনালে পৌঁছেছে বাংলাদেশ অনূর্ধ্ব-২০ দল। গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছে নেপাল।

নেপালের ললিতপুরের আনফা কমপ্লেক্সে ম্যাচের শুরুতে গোলরক্ষক মেহেদী হাসান শ্রাবনের ভুলে পিছিয়ে পড়ে বাংলাদেশ। এর মিনিট তিনেক পরেই (১৮তম মিনিটে) আরও একটি গোল হজম করে বসে তারা। এতে ম্যাচের ২০ মিনিট না পেরোতেই ২-০ ব্যবধানে এগিয়ে যায় স্বাগতিকরা।

অবশ্য প্রথমার্ধেই একটি গোল শোধ করে বাংলাদেশ। এতে বিরতির আগে স্কোরলাইন থাকে ২-১ ব্যবধানের। তবে দ্বিতীয়ার্ধে আর কোনো সুযোগ তৈরি করতে পারেনি যুবারা। এতেই শেষ পর্যন্ত বিরতির আগে থাকা ব্যবধানেই হার নিয়ে মাঠ ছাড়তে হয় তাদের।

এদিকে গ্রুপ বি-থেকে ইতিমধ্যেই শেষ চারের টিকিট কেটেছে ভারত ও মালদ্বীপ। এবার গ্রুপ চ্যাম্পিয়ন ও রানার্স-আপ হওয়ার লড়াইয়ে নামবে দল দুটি।

এর আগের আসরে ভারতের কাছে ফাইনালে হেরেছিল বাংলাদেশ। এতেই ভারত বি-গ্রুপের চ্যাম্পিয়ন হলে তাদের বিপক্ষে এবার সেমিতেই লড়বে যুবারা।

চাটগাঁ নিউজ/এআইকে

Scroll to Top