অতিবৃষ্টি আর পাহাড়ি ঢলে রাজারকুল-মনিরঝিল সংযোগ সড়ক সেতু ভাঙ্গনের মুখে

রামু প্রতিনিধিঃ কক্সবাজারের রামুতে উদ্বোধনের বছর শেষ না হতেই ভাঙনের মুখে সোনাইছড়ি-রাজারকুল-মনিরঝিল সড়ক সংযোগ সেতু। গতকাল বুধবার মধ্যরাত থেকে ভারী বৃষ্টি ও পাহাড়ি ঢলে সেতুর পাশের মাটি সরে গিয়ে ভাঙনের কবলে পড়ে সেতুটি । সেতুটি ভাঙ্গনের কবলে পড়ায় রাজারকুল-মনিরঝিল দু’গ্রামের দশ হাজারের অধিক মানুষের চলাচলে প্রতিবন্ধকতা তৈরী হচ্ছে। দ্রুত সময়ে সংস্কারের উদ্যোগ না নিলে চরম ক্ষতির সম্ভাবনা রয়েছে।

ভাঙ্গনের খবর শুনে ইতিমধ্যে ব্রিজ পরিদর্শন করেছেন নবনির্বাচিত রামু উপজেলা পরিষদ চেয়ারম্যান সিরাজুল ইসলাম ভুট্রো,উপজেলা প্রকৌশলী (এলজিডি) মনজুর হাসান ভুঁইয়া, কাউয়ারখোপ ইউনিয়নের চেয়ারম্যান শামসুল আলম সহ সংশ্লিষ্টরা।

পরিদর্শনের বিষয়ে জানতে চাইলে রামু উপজেলা পরিষদ চেয়ারম্যান সিরাজুল ইসলাম ভুট্রো বলেন,ভাঙ্গনের খবরটি শুনে উপজেলা প্রকৌশলী সহ কাউয়ারখোপের চেয়ারম্যানকে সাথে নিয়ে পরিদর্শন করেছি,ইতিমধ্যে ভাঙ্গন রোধে সংস্কার কাজ শুরু করা হয়েছে,নির্মান কাজে কারও গাফিলতি আছে কিনা তা জানার জন্য ইতিমধ্যে সংশ্লিষ্ট দপ্তরকে নির্দেশনা দেয়া হয়েছে।

স্থানীয় বাসিন্দা ইমরান হোছেন জানান,ঠিকাদারের দায়সারা কাজের খেসারত দিতে হচ্ছে জনসাধারণের। অনিয়ম-দূর্নীতিবাজের লাইসেন্স বাতিল করা না হলে অনিয়ম করতে ভয় পাবেন না। দ্রুত সময়ে সেতুটি ভাঙনের কবল হতে রক্ষায় প্রয়োজনীয় সংস্কারের দাবি জানাচ্ছি।

এদিকে ভাঙ্গনের মুহুর্তেই সংস্কার কাজ শুরু করায় সংশ্লিষ্ট দের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন ওই এলাকার সহস্রাধিক বাসিন্দারা। তাছাড়া টানা বৃষ্টির ফলে রামু উপজেলা বেশ কয়েকটি গ্রাম প্লাবিত হয়েছে,তবে বড় ধরনের কোন ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি।

চাটগাঁ নিউজ/কফিল/এসআইএস

Scroll to Top