অজি নারীদের তেজে পুড়ে ছারখার নিগার-মারুফারা

নারীদের

চাটগাঁ নিউজ ডেস্ক:  সর্বশেষ এশিয়া কাপ জয় , ঘরের মাঠে সাম্প্রতিক পারফরম্যান্স, ক্রিকেটারদের আত্মবিশ্বাস; সবমিলিয়ে দারুণ ছন্দে ছিল বাংলাদেশ নারী ক্রিকেট দল। তবে ঘরের মাঠে  অজি নারীদের তেজে এভাবে পুড়ে ছারখার হবে  বাংলার বাঘিনীরা, তা হয়ত কারো কল্পনায়ও ছিল না। দলের  এমন অসহায় আত্মসমর্পণ বিশ্বাসই করতে পারছেন না স্বয়ং টাইগ্রেস দলপতি  নিগার সুলতানা জ্যোতি।

বুধবার (২৭ মার্চ) অস্ট্রেলিয়ার কাছে তিন ম্যাচ ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ হলো বাংলাদেশ নারী দল। মিরপুর শেরে-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের তৃতীয় ওয়ানডেতে অস্ট্রেলিয়ার কাছে ৮ উইকেটে হেরেছে মারুফা-নাহিদারা। প্রথম ওয়ানডে ১১৮ রানে এবং দ্বিতীয় ম্যাচে ৬ উইকেটে হেরেছিলো বাংলাদেশ।

 

নারীদের
পুরো সিরিজ জুড়ে অজিদের হাসি ছিল এমনই চওড়া। ছবি: ক্রিকইনফো

 

শেষ ওডিআইতে স্বাগতিকদের মাত্র ৮৯ রানে অলআউট করে মাত্র ১৮.৩ ওভারে ২ উইকেট হারিয়ে ৯৩ রান তুলে ফেলে অজিরা।

অধিনায়ক নিগার সুলতানা ৩৯ বলে দলের পক্ষে সর্বোচ্চ ১৬ রান করেছেন। এছাড়া ১০ রান করে নেন স্বর্ণা আক্তার ও সুলতানা খাতুন। ১৪ বলে ১৫ রান করে অপরাজিত থাকেন মারুফা আক্তার।

 

জবাব দিতে নেমে উদ্বোধনী জুটিতে ৪৩ রানের জুটি করে বড় জয়ের ইঙ্গিত দেয় অস্ট্রেলিয়া। ৩৩ বলে ৩৪ রান করে এলিসা হিলি আউট হন। আর ১২ রান করেন পবি লিচফিল্ড।

তৃতীয় উইকেটে ৩৯ রানের অপরাজিত জুটি করে বিজয়ীর বেশে মাঠ ছাড়েন অ্যালিশে পেরি ও বেথ মুনি।
অস্ট্রেলিয়ার হয়ে ৩টি করে উইকেট নেন কিম গ্র্যাথ ও অ্যাশলে গার্ডনার। ম্যাচসেরা হন কিম গ্র্যাথ। আর সিরিজসেরা হন অ্যাশলে গার্ডনার।

একদিনের ক্রিকেটে ভরাডুবির পর ৩১ মার্চ থেকে শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ। পরের দুই টি-টোয়েন্টি হবে ২ ও ৪ এপ্রিল। সবগুলো ম্যাচই মিরপুর শেরে বাংলায় অনুষ্ঠিত হবে।

 

 

Scroll to Top