৪৩১ রানের শ্বাসরুদ্ধকর ম্যাচে অস্ট্রেলিয়ার জয়

শেয়ার করুন

চাটগাঁ নিউজ ডেস্ক: নিউজিল্যান্ডের বিপক্ষে ২১৬ রানের বিশাল টার্গেট তাড়া করতে নেমে শেষ বলে বাউন্ডারি হাঁকিয়ে জয় পেয়েছে অস্ট্রেলিয়া ক্রিকেট দল।

কিউইদের বিপক্ষে অসিদের এটা দ্বিতীয় সর্বোচ্চ রান তাড়া করে জয়। এর আগে ২০১৮ সালে ২৪৪ রানের টার্গেট তাড়া করে জয় পেয়েছিল ডেভিড ওয়ার্নারের নেতৃত্বাধীন অস্ট্রেলিয়া। টি-টোয়েন্টিতে সেটাই অস্ট্রেলিয়ার সবচেয়ে বেশি রান তাড়া করে জয়ের রেকর্ড।

তবে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সর্বোচ্চ ২৫৯ রান তাড়া করে জয়ের বিশ্ব রেকর্ডের মালিক দক্ষিণ আফ্রিকা। গত বছরের ২৬ মার্চ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে কুইন্টন ডি ককের সেঞ্চুরিতে ভর করে ২৫৯ রানের পাহাড় ডিঙ্গাতে নেমে ৭ বল আগেই ৬ উইকেটের জয়ে বিশ্ব রেকর্ড গড়ে প্রোটিয়ারা।

বুধবার নিউজিল্যান্ডের ওয়েলিংটনের স্কাই স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাট করে ডেভন কনওয়ে (৬৩) ও রাচিন রবিন্দ্রর (৬৮) জোড়া ফিফটিতে ভর করে ২১৫ রানের পাহাড় গড়ে নিউজিল্যান্ড।

টার্গেট তাড়া করতে নেমে মিচেল মার্শের (৪৪ বলে দুই চার ৭টি ছক্কায় ৭২*) ফিফটির পর শেষ বলে চার মেরে ৬ উইকেটের জয় নিশ্চিত করেন টিম ডেভিড। তিনি মাত্র ১০ বলে দুই চার আর ৩ ছক্কায় ৩০ রানের অনবদ্য ইনিংস খেলে দলের জয় নিশ্চিত করেন।

জয়ের জন্য শেষ দুই ওভারে অস্ট্রেলিয়ার প্রয়োজন ছিল ৩৫ রান। প্রথম তিন বলে যখন মিচেল মার্শ আর টিম ডেভিড মিলে মোটে তিন রান তুললেন, তখন মনে হচ্ছিল ম্যাচটা হয়তো হাত ফসকে বেরিয়ে যেতে পারে।

কিন্তু এরপরই নিজের রুদ্ররূপটা দেখালেন ডেভিড। পরের নয়টা বলে যথাক্লমে, ৪, ৬, ৬, ওয়াইড, লেগ বাই ১, ১, ১, লেগ বাই ১, ৬, ২, ৪। এই ৩২ এর ২৯ই এসেছে টিম ডেভিডের ব্যাট থেকে। তার ব্যাটে ভর করেই ৪৩১ রানের ম্যাচে অস্ট্রেলিয়া পেয়ে গেছে দারুণ এক জয়।

চাটগাঁ নিউজ/এমআর

Scroll to Top