৩৫ টাকায় চাল, ১০০ টাকায় চিনি দিচ্ছে চট্টগ্রাম চেম্বার

শেয়ার করুন

চাটগাঁ নিউজ ডেস্ক : পবিত্র রমজান উপলক্ষে প্রতিকেজি আতপ ও সিদ্ধ চাল ৩৫ টাকা এবং চিনি ১০০ টাকা দরে একজন ক্রেতা নির্ধারিত ওজনের পণ্য কিনতে পারবেন ক্রেতারা। স্বল্প আয়ের মানুষের জন্য ভর্তুকিমূল্যে এ ভোগ্যপণ্য বিক্রি কার্যক্রম শুরু করেছে চট্টগ্রাম চেম্বার। প্রথম রোজা থেকে ২৬ রোজা পর্যন্ত এ কার্যক্রম চলবে।

সোমবার (১১ মার্চ) আগ্রাবাদের ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের সামনে এ কার্যক্রমের উদ্বোধন করেন চেম্বার সভাপতি ওমর হাজ্জাজ।

তিনি বলেন, রমজানে দ্রব্যমূল্য স্থিতিশীল ও ক্রয়ক্ষমতার মধ্যে রাখতে সরকার ভোগ্যপণ্যের শুল্কহার কমানোর পাশাপাশি বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছে। টিসিবির মাধ্যমে কোটি পরিবারকে স্বল্পমূল্যে পণ্য ক্রয়ের সুযোগ তৈরি করে দিচ্ছে। এজন্য আমি মাননীয় প্রধানমন্ত্রী ও বাণিজ্য প্রতিমন্ত্রীকে ধন্যবাদ জানাচ্ছি। এর মাধ্যমে বাজার পরিস্থিতি আরো স্বাভাবিক হবে আমরা আশা করি।

রমজান মাস সংযমের মাস উল্লেখ করে চেম্বার সভাপতি বলেন, মানুষকে জিম্মি করে অর্থ উপার্জন করলে ইহকালে কারো কাছে জবাবদিহি করতে না হলেও পরকালে জবাবদিহি করতে হবে। তাই সারা বছর লাভ করলেও রমজান মাসে যেন সীমিত লাভ হয় সেই মানসিকতা তৈরি করতে হবে। বছরব্যাপী নিত্যপণ্যের নিরবচ্ছিন্ন সরবরাহ, মূল্য নিয়ন্ত্রণ ও আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্থিতিশীল রাখতে সংশ্লিষ্ট সব পক্ষের সঙ্গে মতবিনিময় ও বিভিন্ন দপ্তরের সঙ্গে যৌথভাবে বাজার মনিটরিং পরিচালনা করে আসছে চট্টগ্রাম চেম্বার।

ভর্তুকিমূল্যে ভোগ্যপণ্য বিক্রি কার্যক্রম উদ্বোধনে চেম্বার পরিচালক একেএম আক্তার হোসেন, মো. অহীদ সিরাজ চৌধুরী (স্বপন), মাহফুজুল হক শাহ ও মোহাম্মদ মনির উদ্দিন উপস্থিত ছিলেন।

চাটগাঁ নিউজ/এসএ

Scroll to Top