‘হাইলাইটস’ সুবিধা চালু করেছে টুইটার

শেয়ার করুন

সিপ্লাস ডেস্ক: খুদে ব্লগ লেখার ওয়েবসাইট টুইটারে নিয়মিত টুইট (টুইটারে দেওয়া বার্তা) করেন অনেকেই। নিয়মিত টুইট করার ফলে পুরোনো টুইটগুলো সহজে দেখা যায় না। এ সমস্যা সমাধানে ‘হাইলাইটস’ সুবিধা চালু করেছে টুইটার। নতুন এ সুবিধা কাজে লাগিয়ে ব্যবহারকারীরা নিজেদের প্রকাশ করা পছন্দের টুইটগুলো আলাদা ট্যাবে সংরক্ষণ করতে পারবেন। ফলে অনুসরণকারীরা সেগুলো সহজেই দেখতে পারবেন।

হাইলাইটস সুবিধা কাজে লাগিয়ে একাধিক টুইট নির্বাচন করা যাবে। টুইটগুলো আলাদা ট্যাবে সংরক্ষিত থাকায় অনুসরণকারীরা ট্যাবটিতে ক্লিক করলেই নির্দিষ্ট ব্যক্তির প্রকাশ করা পছন্দের বা গুরুত্বপূর্ণ টুইটগুলো দেখার সুযোগ পাবেন। ফলে বর্তমানের তুলনায় আরও বেশিসংখ্যক টুইটার ব্যবহারকারী টুইটগুলো পড়তে পারবেন।

নতুন এ সুবিধা কাজে লাগিয়ে সাধারণ ব্যবহারকারীদের পাশাপাশি কনটেন্ট নির্মাতারাও উপকৃত হবেন। কারণ, টুইটারে বার্তার পাশাপাশি বড় আকারের ভিডিও পোস্ট করা যায়। আর তাই এ সুবিধা কাজে লাগিয়ে নিজেদের তৈরি ভিডিও আরও বেশিসংখ্যক ব্যবহারকারীদের কাছে তুলে ধরা সম্ভব হবে। ফলে বিজ্ঞাপন থেকে পাওয়া আয়ের পরিমাণও বাড়বে। পর্যায়ক্রমে সব ব্যবহারকারী এ সুবিধা ব্যবহার করতে পারবেন।

ডিজিটাল বিজ্ঞাপনের পাশাপাশি নিজেদের সাইটে ভিডিও নির্মাতাদের সঙ্গে অংশীদারত্বের ভিত্তিতে কাজ করার সিদ্ধান্ত নিয়েছে টুইটার। এ জন্য সম্প্রতি অর্থের বিনিময়ে নীল টিক ব্যবহারকারীদের জন্য দুই ঘণ্টার ভিডিও আপলোডের সুযোগ চালু করেছে টুইটার। শুধু তা-ই নয়, বিজ্ঞাপনী আয়ের অংশ থেকে কনটেন্ট নির্মাতাদের অর্থ দেওয়ারও ঘোষণা দিয়েছে ওয়েবসাইটটি।
সূত্র: গ্যাজেটস নাউ

 

Scroll to Top