হতদরিদ্র মানুষের ভাগ্যোন্নয়নে কাজ করছে বিএন্ডএফ

শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক : যুক্তরাজ্যভিত্তিক প্রতিষ্ঠান বিএন্ডএফ কর্পোরেটের এজিএম ও রিফ্রেশমেন্ট প্রোগ্রাম অনুষ্ঠিত হয়েছে। এতে কোম্পানির চট্টগ্রাম ও ঢাকা শাখার অন্তত ১২০ জন কর্মকর্তা অংশ নেন।

শনিবার (৪ ফেব্রুয়ারি) নগরীর আগ্রাবাদের একটি রেস্তোরাঁয় আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি উপস্থিত ছিলেন কোম্পানির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও সিইও যুক্তরাজ্যের বিশিষ্ট ব্যবসায়ী মহিউদ্দিন বহদ্দা চৌধুরী।

বিএন্ডএফ কর্পোরেট যুক্তরাজ্যভিত্তিক হলেও দেশের কর্মচারীদের সাথে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বজায় রেখেছে। তাই দেশে এসে কর্মচারীদের সাথে একটি সুন্দর সময় কাটাতে আয়োজন করা হয়েছে বিএন্ডএফ কর্পোরেটের এজিএম ও রিফ্রেশমেন্ট প্রোগ্রাম।

কান্ট্রি ম্যানেজার আবদুল্লাহ আল মামুনের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে কোম্পানির চেয়ারম্যান মহিউদ্দিন বহদ্দা চৌধুরী বলেন, ‘বিএন্ডএফ কর্পোরেট বিশ্বাস করে সব দায়িত্ব রাষ্ট্রের নয়; কিছু আপনার- আমার। তাই আমরা বৈধভাবে রেমিট্যান্স পাঠিয়ে দেশের অর্থনীতিতে ভূমিকা রাখছি। কোম্পানিতে শিক্ষিত যুবক-যুবতীদের কর্মসংস্থানের ব্যবস্থা করছি। আমাদের চ্যারিটি সংগঠন বিএন্ডএফ কেয়ারের কার্যক্রমের মাধ্যমেও সমাজের হতদরিদ্র, অসচ্চল মানুষের ভাগ্যোন্নয়নে অবদান রাখছি।’

বার্ষিক সাধারণ সভায় কোম্পানির পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তাদের নাম ঘোষণা করে অ্যাওয়ার্ড দেয়া হয় এবং কোম্পানি থেকে সুসম্পর্ক অব্যাহত রেখে বিদায় নিয়ে চলে যাওয়া এবং বিভিন্নভাবে প্রতিষ্ঠানের কার্যক্রমে ভূমিকা রাখা ব্যক্তিবর্গকে অ্যাওয়ার্ড দেয়া হয়।

জানা যায়. বাংলাদেশি বংশোদ্ভূত ব্রিটিশ নাগরিক মহিউদ্দিন বহদ্দা চৌধুরী দীর্ঘদিন ধরে যুক্তরাজ্যে সাফল্যের সাথে ব্যবসা বাণিজ্য করে যাচ্ছেন। তারই ধারাবাহিকতায় যুক্তরাজ্যে ও বাংলাদেশে বিএন্ডএফ কর্পোরেটের স্বতন্ত্র ব্যবসা বাণিজ্য রয়েছে। কোম্পানিটি ২০১৬ থেকে যাত্রা শুরু করে বর্তমানে দেশে এবং বিদেশে মোট ১৫টি শাখা খোলা হয়েছে। এতে দেশের বিভিন্ন প্রতিষ্ঠানে কাজ করছে শতাধিক কর্মচারী। প্রতিষ্ঠানটি দীর্ঘদিন ধরে রেমিট্যান্সের মাধ্যমে দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে।

চাটগাঁ নিউজ/এসএ

 

Scroll to Top