স্যার আশুতোষ সরকারি কলেজে রোভার স্কাউট গ্রুপের উদ্যোগে বৃক্ষরোপন সম্পন্ন

শেয়ার করুন

সনজিত কুমার শীল: “দেশের বায়ু, দেশের মাটি, গাছ লাগিয়ে করবো খাঁটি।” এই স্লোগান নিয়ে গতকাল চট্টগ্রাম স্যার আশুতোষ সরকারি কলেজ রোভার স্কাউট গ্রুপ কর্তৃক আয়োজিত হয় বৃক্ষরোপণ কর্মসূচি-২০২৩ ইং।

এতে উপস্থিত ছিলেন সম্মানিত গ্রুপ সভাপতি অধ্যক্ষ প্রফেসর ড.পার্থ প্রতীম ধর,রোভার স্কাউট লিডার  সুব্রত চৌধুরী, গার্ল ইন রোভার স্কাউট লিডার  মাকসুদা ইয়াসমিন, নুসরাত জাহান সহকারী অধ্যাপক(ব্যবস্হাপনা বিভাগ), নুরুল হক নাহিদ প্রভাষক(বাংলা বিভাগ)।প্রাক্তণ সিনিয়র রোভার মেট  আবু কাইয়ুম, আরাফাত হোসেন তারেক, মেহেদী হাসান মুন্না, নয়ন দাশ,বর্তমান সিনিয়র রোভার মেট মোহাম্মদ সাজ্জাদ হোসেন ইমন, সিনিয়র রোভার মেট হৃদিতা শীল,আবু নাঈম,জয়ন্ত দে,আবেদা সুলতানা,সৌরভ দত্ত,হৃদয় নাথ, এছাড়া নতুন রোভার সদস্য ও সহচর সহ আরো অনেকেই উপস্থিত ছিলেন।

বৃক্ষরোপণ অনুষ্ঠানে বক্তব্যে বলেন পরিবেশের ভারসাম্য রক্ষা করতে পাহাড় ও গাছ কাটা বন্ধ করতে হবে। সামাজিক বনায়ননের মাধ্যমে দেশের মোট বনায়নের পরিমাণ বৃদ্ধি করতে সবাইকে এগিয়ে আসতে হবে বলে জানান বক্তারা। জলবায়ু ও উষ্ণতা নিয়ন্ত্রণে পরিবেশ মন্ত্রণালয়ের পক্ষ থেকে  বিশ কোটি গাছ লাগানো হবে, এতে করে বৃষ্টি হবে ও উষ্ণতা কমবে।

Scroll to Top