স্মার্ট ‘জায়েদ খান’র সঙ্গে ছাগল ফ্রি

শেয়ার করুন

চাটগাঁ নিউজ ডেস্ক : মিরসরাই উপজেলার দক্ষিণ পরাগলপুর গ্রামে নিরব এগ্রো ফার্মে কোরবানির জন্য প্রস্তুত করা হয়েছে একটি গরু। ওজন প্রায় ৯৫০ কেজি। গরুটি ডিগবাজি দেয় বলে নাম রাখা হয়েছে ‘জায়েদ খান’। লাল রঙের শাহিওয়াল জাতের জাহেদ খান নামের স্মার্ট ষাঁড়টির দাম হাঁকানো হচ্ছে ১২ লাখ টাকা। তবে সঙ্গে একটি ছাগল ফ্রি দেওয়ার ঘোষণা দিয়েছেন মালিক। এছাড়া রয়েছে চাঁদ রাতে ফ্রি হোম ডেলিভারি সুবিধা।

জানা যায়, গম, ভুট্টা, সবুজ ঘাস ও ফলমূল খাওয়ানোর মাধ্যমে সম্পূর্ণ প্রাকৃতিকভাবে মোটাতাজা করা হয়েছে ষাঁড়টি। সময়মতো খাবার না পেলে রেগে যায় ‘জায়েদ খান’। গরম সহ্য করতে পারে না। এ কারণে সবসময় ফ্যানের বাতাস দিতে হয় তাকে। না হলে শুরু হয় পাগলামি। শরীর ঠান্ডা রাখতে দু’বেলা গোসলও করাতে হয়।

গরুর পরিচর্যাকারী রমজান আলী বাচ্চু বলেন, জায়েদ খানের বয়স তিন বছর। গরম সহ্য করতে পারে না। সবসময় ফ্যানের বাতাস দিতে হয় তাকে। শরীর ঠান্ডা রাখতে দু’বেলা গোসল করাতে হয়। সময়মতো খাবার না পেলে রেগে যায় ‘জায়েদ খান’।

বিশেষ নামের এই ষাঁড়টির খাবার ও দেখাশোনার জন্য দৈনিক প্রায় ৫০০ টাকা খরচ করতে হয় তার মালিককে। সর্বদা দেখভালের জন্য নিয়োজিত রয়েছেন একজন কর্মচারী।

স্থানীয় বাসিন্দা সৈয়দ নূরুল আলম বলেন, ‘নিরব এগ্রো বিগত কয়েক বছর ধরে গরু মোটাতাজা করে আসছে। তারই ধারাবাহিকতায় এবারও গরু প্রস্তুত করেছে। ওই খামারে ‘জায়েদ খান’ নামে বড় একটি গরু রয়েছে। দেখতে অনেক সুন্দর। বেশ রাগিও। মূল্য ধরা হয়েছে ১২ লাখ টাকা। যে কিনবে তাকে নাকি একটি ছাগল ফ্রি দেওয়া হবে।’

চাটগাঁ নিউজ/এসএ

Scroll to Top