‘স্বেচ্ছায় অবসরে নাকি চাপে পড়ে?’ তামিমকে মাশরাফির প্রশ্ন

শেয়ার করুন

২০২০ সালের মার্চে মাশরাফির হাত থেকে অধিনায়কের ব্যাটন উঠে তামিমের হাতে। তারপর থেকে দলকে সফলভাবেই নেতৃত্ব দিয়েছেন তামিম। অধিনায়ক হিসেবে তিনি সফলতার সঙ্গেই এগিয়ে যাচ্ছিলেন।

কিন্তু বৃহস্পতিবার (৬ জুলাই) তামিমের সংবাদ সম্মেলন ডাকা ও আকস্মিক অবসরের ঘোষণা। বিদায় বলতে গিয়ে কান্নায় ভেঙে পড়েন তামিম। যা নাড়িয়ে দিয়েছে পুরো বাংলাদেশকেই। তামিমকে নিয়ে আবেগী বার্তা দিয়েছেন তার সতীর্থরাও।

এদিকে, তামিমের আচমকা অবসরের পর জরুরি সভায় বসেন ক্রিকেট বোর্ডের (বিসিবি) শীর্ষ কর্তারা।

রাজধানীর একটি হোটেলে রাত দশটা নাগাদ শুরু হয় মিটিং। অবশ্য সে মিটিং হয় দুই ঘণ্টাব্যাপী। এরপর দিবাগত রাত ১২টার কিছুক্ষণ পরেই গণমাধ্যমের মুখোমুখি হন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। শুরুতেই তামিমের আচমকা এমন সিদ্ধান্ত নিয়ে বললেন অপ্রত্যাশিত।

পাপন বলেন, ‘আমাদের জন্য একেবারেই…অবাক হয়েছি, অপ্রত্যাশিত ছিল।’

তিনি তামিমের অগ্রজ নাফিস ইকবালকে মেসেজ দেয়ার কথা জানিয়ে বলেন, ‘তামিম কোন কারণে ইমোশনাল থেকে এই ধরণের সিদ্ধান্ত নিয়ে থাকতে পারে। আমরা চাই তামিম দ্রুত ফিরে আসুক। আমরা তার বিকল্প ভাবছি না।’

এদিকে, যার স্থলাভিষিক্ত হিসেবে ওয়ানডে অধিনায়ক হয়েছিলেন, সেই মাশরাফি বিন মর্তুজা বিশাল এক স্ট্যাটাস দিয়েছেন তামিমকে নিয়ে। যাতে তিনি প্রশ্ন তুলেছেন, তামিম কি স্বেচ্ছায় অবসরে নাকি চাপে পড়ে? মাশরাফির সেই স্ট্যাটাসটি হুবহু পাঠকদের সামনে তুলে ধরা হলো-

Scroll to Top