সীতাকুণ্ডে অর্ধেক দামে মুরগি পেল হাজার মানুষ

শেয়ার করুন

সীতাকুণ্ড প্রতিনিধিঃ সীতাকুণ্ডে বিএন্ডএফ কেয়ারের উদ্যোগে পবিত্র রমজান মাস উপলক্ষে অসহায় ও মধ্যবিত্ত মানুষের মাঝে স্বল্পমূল্যে নিত্য প্রয়োজনীয় পণ্যসামগ্রী বিক্রি কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।

শনিবার (২৩ মার্চ) সকালে উপজেলার কমিউনিটি সেন্টারে ১ হাজার মানুষের মাঝে ২টি করে মুরগি প্রতি কেজি ১০০ টাকা করে বিক্রি করা হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে কার্যক্রমের উদ্বোধন করেন সীতাকুণ্ড উপজেলা নির্বাহী অফিসার কেএম রফিকুল ইসলাম।

এসময় তিনি বলেন, দ্রব্যমূল্যের এই ঊর্ধ্বগতিতে নিম্নবিত্ত থেকে মধ্যবিত্ত সবাই দিশেহারা। আর এ বিষয়টি মাথায় রেখে অর্ধেক দামে পণ্য বিক্রি কার্যক্রমটি নিঃসন্দেহে একটি ভালো উদ্যেগ। সামর্থ্যবান সবাই যদি এভাবে এগিয়ে আসে তাহলে মানুষের দুঃখ দুর্দশা অনেকটা লাগব হবে।

এদিকে বাজার দর থেকে অর্ধেক দামে অর্থাৎ ২শত টাকা কেজি মুরগী ১শত টাকায় বিক্রি হচ্ছে খবর পেয়ে হাজারো মানুষ মুরগি ক্রয় করতে হুমড়ি খেয়ে পড়েন। অনেক দুর দুরান্ত থেকে গরীব, নিন্মবিত্ত এবং মধ্যবিক্ত মানুষ হাজির হন।

উদ্বোধনী কার্যক্রমে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মো. হাবিবুল্লাহ, সীতাকুণ্ড প্রেসক্লাবের সভাপতি সৌমিত্র চক্রবর্তী, বিএন্ডএফ কেয়ারের এর প্রধান সমন্বয়ক মো. আশরাফুল আলম ভূঁইয়া, সাংবাদিক দিদার হোসেন টুটুল, শেখ মো. সালাউদ্দিন, কামরুল ইসলাম দুলু, হাকিম মোল্লা, এসএম ইকবাল, সঞ্জয় চৌধুরীসহ বিভিন্ন নেতৃবৃন্দ।

এর আগে বাজার থেকে অর্ধেক দামে চাউল ডিম বিক্রি করা হয়। সীতাকুণ্ডের সন্তান যুক্তরাজ্যের বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক মহিউদ্দিন বহদ্দা চৌধুরীর চ্যারিটি প্রতিষ্ঠান বিএন্ডএফ কেয়ারের পক্ষ থেকে দ্রব্যমূল্য উদ্ধগতির কথা চিন্তা করে সর্বস্তরের জনসাধারণের জন্য অর্ধেক দামে বিক্রয়ের এই কার্যক্রম চালু করা হয়।

চাটগাঁ নিউজ/এসবিএন

Scroll to Top