সাতকানিয়াতে ৪ ইটভাটায় অভিযান, লাখ টাকা জরিমানা

শেয়ার করুন

চাটগাঁ নিউজ ডেস্কঃ সাতকানিয়া উপজেলার চূড়ামণি এলাকায় অবৈধভাবে গড়ে উঠা ইটভাটার বিরুদ্ধে অভিযান পরিচালনা করেছে উপজেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তর।

শনিবার (২৪ ফেব্রুয়ারি) সাতকানিয়া উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আরাফাত সিদ্দিকীর নেতৃত্বে মেসার্স শাহ আমানত ব্রিকস, মেসার্স লোহাগাড়া ব্রিকস, মেসার্স খাজা ব্রিকস এবং মেসার্স হযরত আলী ব্রিকস নামক ৪টি ইটভাটায় এই অভিযান পরিচালনা করা হয়।

এই বিষয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আরাফাত সিদ্দিকী জানান, ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন অমান্য করে ইট পোড়ানোর কার্যক্রম পরিচালনা করে আসছিলো প্রতিষ্ঠানগুলো। এরই প্রেক্ষিতে মেসার্স শাহ আমানত ব্রিকস, মেসার্স লোহাগাড়া ব্রিকস, মেসার্স খাজা ব্রিকস এবং মেসার্স হযরত আলী ব্রিকস নামক ৪টি ইটভাটার বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। অভিযানে মেসার্স শাহ আমানত ব্রিকসকে ০১ লক্ষ টাকা জরিমানা আদায় ও মেসার্স খাজা ব্রিকস সহ দুটি ইটভাটাকে ফায়ার সার্ভিসের সহায়তায় পানি ছিটিয়ে ইট পোড়ানোর কার্যক্রম বন্ধ করা হয়।

এছাড়াও মেসার্স হযরত আলী ব্রিকস নামক ইটভাটার চিমনি ভেঙে গুড়িয়ে দেয়া হয় এবং ভাটার প্রতিনিধি জনাব ফজলুল কাদের ও মেসার্স লোহাগাড়া ব্রিকসের প্রতিনিধি জনাব মো. জহির উভয় কে ১ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।

উক্ত অভিযানে আরো উপস্থিত ছিলেন পরিবেশ অধিদপ্তর চট্টগ্রামের সহকারী পরিচালক জনাব নুর হাসান সজীবসহ সাতকানিয়া থানার পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যবৃন্দ।

চাটগাঁ নিউজ/এসবিএন

Scroll to Top