সাগরে র‍্যাবের অভিযান, অস্ত্রসহ ৬ জলদস্যু আটক

শেয়ার করুন

ঈদগাঁও প্রতিনিধি: বঙ্গোপসাগরে অভিযান চালিয়ে আগ্নেয়াস্ত্র ও ধারালো অস্ত্রসহ ৬দস্যুকে আটক করেছে র‍্যাব-১৫।

শুক্রবার (২৬ জানুয়ারি) সকাল ১০ টায় কক্সবাজার ফিশারিঘাটে এক ব্রিফিংয়ে র‍্যাব-১৫ অধিনায়ক এইচ এম সাজ্জাদ হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

গ্রেফতারকৃতরা হলেন মো. রহিম, মো. আল আমিন, রায়হান উদ্দিন, এরশাদুল ইসলাম, মো. মারুফুল ইসলাম ও মো. শফি।

র‍্যাব অধিনায়ক সাজ্জাদ হোসেন বলেন, ২১ জানুয়ারি ডাকাতির উদ্দেশ্যে বের হওয়া একটি ডাকাত দলের খবর পান তারা। এর মধ্যে ২২ জানুয়ারি একজন জেলে ডাকাতির শিকার হয়ে র‍্যাবের কাছে অভিযোগ করেন। এরপর ২৫ জানুয়ারি রাতে বঙ্গোপসাগরের বাঁকখালী মোহনায় অভিযানে যায় র‍্যাব। প্রযুক্তি ব্যবহার করে দস্যুতাকালে ওই ৬ জনকে আটক করা হয়। এসময় তাদের কাছ থেকে ৩টি আগ্নেয়াস্ত্র, ৩ টি ধারালো অস্ত্র এবং গুলি উদ্ধার করা হয়।

র‍্যাবের অধিনায়ক জানান, এই দস্যুদলের নেতৃত্বে ছিলেন পেকুয়ার আবছার উদ্দিন বুধু। বুধুর ছত্র-ছায়ায় দস্যুতা করতে সাগরে নামেন এই দলটি। বুধুর নামে এখন পর্যন্ত ৩০টি মামলা রয়েছে। এছাড়াও কুতুবদিয়ার ইসহাক,জালাল জলদস্যুদের গডফাদার। যাদের নামেও রয়েছে ১০টি করে মামলা। তারাই কক্সবাজারের বিভিন্ন এলাকা থেকে সদস্য সংগ্রহ করে নৌকা, অস্ত্র দিয়ে দস্যুদলকে সাগরে পাঠায়।

র‍্যাব জানায়, আবছারের একটি ট্রলার নিয়ে সাগরের মাঝপথে এসে কালো কোম্পানির ট্রলার নামক একটি ট্রলার ছিনতাই করে এই দস্যু দল। মূলত ডাকাতিতে আবছারের সম্পৃক্ততা এড়াতে কৌশল হিসেবে ডাকাত দল এভাবে ট্রলার পরিবর্তন করে থাকে।

চাটগাঁ নিউজ/এমএসআই

Scroll to Top