সাংবাদিক শহীদুল্লাহ শাহরিয়ারকে হুমকির নিন্দা সিইউজের

শেয়ার করুন

সিপ্লাস ডেস্ক: পত্রিকায় সংবাদ প্রকাশের জের ধরে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) সদস্য দৈনিক যুগান্তরের চট্টগ্রাম ব্যুরো প্রধান শহীদুল্লাহ শাহরিয়ারের বিরুদ্ধে স্থানীয় এমপির প্ররোচনায় চন্দনাইশে সমাবেশের নামে হত্যার হুমকি-ধমকি, অশ্লীল ও কুরুচিপূর্ণ স্লোগান প্রদানের ঘটনায় তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন (সিইউজে)।

একজন পেশাদার সাংবাদিককে নিয়ে এ ধরনের ঘৃণ্য কর্মকাণ্ড থেকে চন্দনাইশের এমপি নজরুল ইসলাম চৌধুরীকে বিরত থাকার আহ্বান জানিয়েছেন সংগঠনের নেতারা। অন্যথায় তার বিরুদ্ধে কঠোর কর্মসূচি প্রদান করা হবে বলেও হুশিয়ারি উচ্চারণ করেছেন তারা।

বুধবার গণমাধ্যমে  এক বিবৃতিতে সিইউজে সভাপতি তপন চক্রবর্তী ও সাধারণ সম্পাদক ম. শামসুল ইসলাম বলেন, দৈনিক যুগান্তরে প্রকাশিত একটি সংবাদ কেন্দ্র করে সাংবাদিক শহীদুল্লাহ শাহরিয়ারের বিরূদ্ধে চন্দনাইশে সমাবেশের নামে মানহানিকর ও অশালীন স্লোগান দেয়া হয়। ওই সমাবেশ থেকে ‘শাহরিয়ারের চামড়া তুলে নেব আমরা’, ‘হৈ হৈ রৈ রৈ শাহরিয়ার গেল কই’— এ ধরনের নানা মানহানিকর ও হুমকি-ধমকিপূর্ণ স্লোগান দেওয়া হয়। প্রকাশ্যে এমন মানহানিকর ও নোংরামির আশ্রয় নিয়ে স্থানীয় এমপি নিজের হীন মানসিকতার পরিচয় দিয়েছেন, যা একজন এমপি হিসেবে কখনো শোভা পায় না।

নেতৃবৃন্দ বলেন, শহীদুল্লাহ শাহরিয়ার পেশাগত দায়িত্ব পালন করেছেন মাত্র। এরপরও প্রতিবেদন নিয়ে সংক্ষুব্ধ হলে প্রতিবাদ লিপি পাঠানোর সুযোগ রয়েছে। এ ছাড়া প্রেস কাউন্সিলের কাছেও প্রতিকার চাইতে পারেন সংক্ষুব্ধ ব্যক্তি। সেসব পন্থা বাদ দিয়ে নিজের অনুসারীদের  রাস্তায় নামিয়ে সমাবেশের নামে একজন পেশাদার সাংবাদিকের বিরুদ্ধে নোংরা ও ঘৃণ্য কর্মকাণ্ডের মাধ্যমে প্রকারান্তরে পুরো সাংবাদিক সমাজকেই হেয়-প্রতিপন্ন করা হয়েছে।

এমন ধরনের কর্মকাণ্ড মুক্ত সাংবাদিকতার পরিপন্থী এবং সাংবাদিক সমাজ তা কখনো মেনে নিতে পারে না।

Scroll to Top