রামুতে অবৈধ ইটভাটায় প্রশাসনের অভিযান

শেয়ার করুন

রামু প্রতিনিধিঃ কক্সবাজারের রামুতে অবৈধভাবে লাইসেন্স বিহীন ইটভাটা ও লাকড়ী ব্যবহার এবং কৃষি জমির মাটি কাটার বিরুদ্ধে অভিযান পরিচালনা করেছে রামু উপজেলা প্রশাসন।

মঙ্গলবার (২৩ জানুয়ারি) বিকালে রামু উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) ও সহকারি কমিশনার ভুমি নিরুপম মজুমদারের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়। এ অভিযানে মোট ২ লক্ষ ৫০ হাজার টাকা জরিমানা আদায় করেন তিনি।

সহকারি কমিশনার ভুমি নিরুপম মজুমদার সাংবাদিকদের জানান, কিছু ব্যবসায়ী মহল অবৈধভাবে কৃষি জমির টপসয়েল কেটে ইটভাটায় বিক্রি করে দিচ্ছে,যার কারনে মাঠির উর্বরতা নষ্ট হচ্ছে। তাছাড়া বেশ কিছু ইটভাটায় লাকড়ী ব্যবহার করা হচ্ছে এবং কাগজপত্র ঠিক নেই। আমাদের এই অভিযান ধারাবাহিকভাবে চলমান থাকবে, এবং উপজেলা প্রশাসন রামু তাদের বিরুদ্ধে জিরো ট্রলারেন্স নীতিতে অটল থাকবে। ইতোপূর্বেও বেশ কয়েকবার অভিযান পরিচালনা করা হয়েছে এবং বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট স্যারের নির্দেশনায় জনস্বার্থে এ অভিযান চলমান থাকবে।

জানা যায়, অভিযানে রামুর খুনিয়াপালং ইউনিয়নের অবৈধ লাইসেন্স বিহীন ইটভাটা ও লাকড়ী ব্যবহারের দায়ে মোশতাক আহমদের মালিকাধানী এসএসবি-১, এসএসবি-২ এবং বিকে আজমের মালিকানাধীন বি.কে.বি.কে নগদ ১ লক্ষ ৮০ হাজার টাকা জরিমানা
করেন। তাছাড়া একই ইউনিয়নে অবৈধভাবে বালু উত্তোলন করার দ্বায়ে ৫০ হাজার টাকা জরিমানা করেন রামু উপজেলা এই কর্মকর্তা। পরে দক্ষিণ মিঠাছড়ি ইউনিয়নের উমখালী এলাকায় এবং রাজারকুল ইউনিয়নে কৃষি জমির মাটি কেটে ইট ভাটার উদ্দেশ্যে ব্যবহার করায় ২০ হাজার টাকাসহ মোট ২ লক্ষ ৫০ হাজার টাকা জরিমানা করেন ভারপ্রাপ্ত ইউএনও রামু।

চাটগাঁ নিউজ/এসবিএন

Scroll to Top