রাঙ্গুনিয়ার দানবীর সাইফুদ্দিনের শীতার্তদের মাঝে শাল বিতরণ

শেয়ার করুন

রাঙ্গুনিয়া প্রতিনিধিঃ রাঙ্গুনিয়া উপজেলার ইসলামপুর ইউনিয়নের বহরাতল ১নং ওয়ার্ডের বিভিন্ন সম্প্রদায়ের দরিদ্র ৫৫জন শীতার্তদের মাঝে শাল বিতরণ করা হয়েছে। রাজানগর ইউনিয়নের বগাবিলি গ্রামের বাসিন্দা প্রবাসী মুহাম্মদ সাইফুদ্দিনের পক্ষ থেকে এসব শাল বিতরণ করা হয়।

শীতবস্ত্র বিতরণের সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগ নেতা জুলফিকার হোসেন, আব্দুল জব্বার কোম্পানি, খোরশেদ আলম সওদাগর, মোহাম্মদ শাহীন আলম, মোহাম্মদ সালাউদ্দিন, মোহাম্মদ আমজাদ সওদাগর প্রমুখ।

এসময় বক্তারা বলেন, “বর্তমান সমাজ ব্যবস্থায় স্বার্থ ছাড়া যেখানে মানুষ এক কদমও আগায় না, সেখানে এমন কিছু মানুষ আছে, যারা বিনাস্বার্থে অকাতরে নিজেকে বিলিয়ে দেন আর্ত মানবতার সেবায়। এরকম নিভৃতচারী একজন মানুষ প্রবাসী মুহাম্মদ সাইফুদ্দিন। যিনি গত ১০ বছর ধরে সমাজের দরিদ্র, অসহায় মানুষের সহায় হয়ে পাশে দাড়িয়েছেন, যার দান-অনুদান চলে মসজিদ-মাদ্রাসা, স্কুল-কলেজসহ বিভিন্ন সামাজিক প্রতিষ্ঠানেও। এমনকি ভূমিহীন-গৃহহীন মানুষকে জায়গা কিনে দেওয়া, ঘর করে দেওয়া, বেকার মানুষের জন্য কর্মের যোগান দেয়ার ক্ষেত্রেও তার রয়েছে ব্যাপক অবদান।”

স্থানীয়দের সাথে কথা বলে জানা যায়, তার দান-অনুদানের পরিধি খুবই বিশাল। তার নিজ গ্রামের রুহুল আমিন ও মোহাম্মদ নজরুল নামের দুই দরিদ্র ব্যক্তিকে তিনি চার শতক করে মোট আট শতক জায়গা কিনে দিয়েছেন। বেকারত্ব ঘোচানোর জন্য ৭৫ হাজার টাকা দিয়ে টমটম কিনে দেন। প্রতি মাসে বিভিন্ন পরিবার ও সামাজিক প্রতিষ্ঠানে চাউলের বস্তা দেন ৬ থেকে ৭শতটি। এভাবে রাজানগর ইসলামপুর ইউনিয়নসহ আশেপাশে এলাকায় এমনকি দেশের বিভিন্ন প্রত্যন্ত অঞ্চলেও কয়েক শতাধিক মসজিদ, মাদ্রাসা, শিক্ষা প্রতিষ্ঠানসহ বিভিন্ন সামাজিক প্রতিষ্ঠানে দান অনুদান দিয়েছেন প্রবাসী সাইফুল। সরকারি ট্যাক্স ভ্যাটও তিনি নিয়মিত ঠিক সময়ে পরিশোধ করেন।

সরেজমিন পরিদর্শনে সাইফুলের নিঃস্বার্থ দানের বিষয়টি তুলে ধরেন স্থানীয় রাজানগর রাণীরহাট ডিগ্রী কলেজের অধ্যক্ষ এম আহছানুল করিম পীরজাদা, রাজানগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার শামসুল আলম তালুকদারসহ রাজনৈতিক, সামাজিক প্রতিষ্ঠানের নেতৃবৃন্দ এবং দরিদ্র অসহায় সাধারণ মানুষেরা। তারা সবাই তার নিঃস্বার্থ অবদানের বিভিন্ন দিক তুলে ধরেন এবং তার জন্য সকলের দোয়া কামনা করেন।

চাটগাঁ নিউজ/এসবিএন

Scroll to Top