রাঙামাটিতে বিপুল ভোটে জয়ী হয়েছেন নৌকার প্রার্থী দীপংকর

শেয়ার করুন

রাঙামাটি প্রতিনিধি:  রাঙামাটিতে পঞ্চম বারের মতো বিপুল ভোটে বিজয়ী হয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগের নৌকা প্রতিকের প্রার্থী দীপংকর তালুকদার। তিনি নৌকা প্রতীক নিয়ে পেয়েছেন ২৭১৩৭৩ ভোট। তার নিকটতম প্রতিদ্ধন্ধী বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোট এর অমর কুমার দে ছড়ি প্রতীক নিয়ে পেয়েছেন ৪৯৬৫ ভোট। তৃতীয় অবস্থানে থাকা তৃনমুল বিএনপির মো: মিজানুর রহমান সোনালী আশ প্রতীক নিয়ে পেয়েছেন ২৬৯৩ ভোট।

রোববার রাত পৌনে এগারোটার সময় রাঙামাটির রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে এই ফলাফল ঘোষণা করা হয়। বেসরকারিভাবে নৌকা প্রতিকের প্রার্থী দীপংকর তালুকদারকে ২৯৯ আসনে বিজয়ী ঘোষণা করা হয়েছে।

রাঙামাটিতে মোট ভোটার ছিল ৪ লাখ ৭৪ হাজার ৪৫৪ জন। রোববার রাতে রাঙামাটির মোট ২১৩টি কেন্দ্রের ফলাফল ঘোষণা করেন, রাঙামাটি জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ মোশারফ হোসেন খান।

ঘোষিত ফলাফলে জানানো হয়েছে, রোববার ৭ই জানুয়ারী রাঙামাটিতে অনুষ্ঠিত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মোট বৈধ ভোটারের সংখ্যা ছিলো ২৭৯০৩১। এই নির্বাচনে বাতিল হয়েছে ৪ হাজার ২৪৬টি ভোট। ভোটের দিন সারাদিনে সর্বমোট ২ লাখ ৮৩ হাজার ২৭৭ জন ভোটার ভোট কেন্দ্রে ভোট প্রদান করেছে।

পার্বত্য রাঙামাটি (২৯৯) আসনের মোট ভোটার ৪,৭৪,৪৫৪ জন। এর মধ্যে পুরুষ ২,৪৭,৪১৬ ও মহিলা ২,২৭,০৩৬ জন, এছাড়াও রাঙামাটিতে দু’জন তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছেন। রাঙামাটির ১০টি উপজেলার ২১৩টি কেন্দ্রের ১ হাজার ১২১টি ভোটকক্ষে ভোট গ্রহন করা হয়। এর মধ্যে ‘হেলিসর্টি’ কেন্দ্র-১৮টি।

এদিকে রোববার অনুষ্ঠিত হওয়া নির্বাচনে রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার পাঁচটি ভোট কেন্দ্রে একটিও ভোট পড়েনি। কেন্দ্র পাঁচটি হচ্ছে বাঘাইছড়ির বঙ্গলতলী সরকারি প্রা:বিদ্যালয় কেন্দ্র ও সাজেকের ভাইবোনছড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, তুইসুই সরকারি প্রাথমিক বিদ্যালয়, সিয়ালদাহ লুই সরকারি প্রাথমিক বিদ্যালয়, নিউলংকর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র।

রাঙামাটির বাঘাইছড়ির সাজেক ইউনিয়নের ভাইবোনছড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তা মো. জাহাঙ্গীর আলম জানান, ‘আমাদের কেন্দ্রে কোনো ভোটারই আসেননি। একটিও ভোট পড়েনি এখানে।

এছাড়া সাজেক ও বঙ্গলতলী ইউনিয়নের ১০টি কেন্দ্রে কোনো প্রার্থীর পোলিং এজেন্টও ছিলেন না। সাজেকের দুর্গম পাঁচটি কেন্দ্রের ব্যালট পেপার ও মালামাল হেলিকপ্টার যোগে পাঠানো হয়েছে। কংলাক সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে নৌকা ৩ ভোট, বেটলিং সরকারি প্রা: বিদ্যালয়ে ৬ ভোট, মাচালং মিলনপাড়া সরকারি প্রাঃ বিদ্যালয়ে ৩ ভোট পাওয়ার বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও সহকারী রিটার্নিং কর্মকর্তা শিরিন আক্তার সাক্ষরিত পত্রে বিষয়টি নিশ্চিত করা হয়।

চাটগাঁ নিউজ/এমআর

Scroll to Top