রাউজানের লোকালয়ে এলো বিশাল অজগর

শেয়ার করুন

চাটগাঁ নিউজ ডেস্কঃ পাহাড় থেকে নেমে লোকালয়ে খাবারের সন্ধানে এসে বিশাল আকৃতির একটি অজগর সাপ ধরা পড়েছে। মঙ্গলবার (১৬ জানুয়ারি) সকাল ১০টার রাউজান থানাধীন ৯ নম্বর পাহাড়তলী ইউনিয়নের ঊনসত্তরপাড়া গ্রামের বশির মোহাম্মাদ শাহ পাড়া এলাকা থেকে সাপটি উদ্ধার করা হয়।

স্থানীয়রা জানায় পাহাড়ের গাছপালা বন জঙ্গল উজাড় হয়ে যাওয়ায় প্রায় সময় বিভিন্ন প্রজাতির বন্যপ্রাণি ও অজগর লোকালয়ে খাবারের সন্ধানে নেমে এসে মানুষের ঘর বাড়িতে ঢুকে পড়ে। খাবারের সন্ধানে সাপটি লোকালয়ে আসে বলে জানায় বন বিভাগ। পরে সাপটি পাহাড়ে অবমুক্ত করা হয়।

এই বিষয়ে স্থানীয় ইউপি সদস্য শাহাদাৎ হোসেন তালুকদার সাজ্জাদ চাটগাঁ নিউজকে জানান, দুপুর ১২টার দিকে স্থানীয় লোকজন পরিত্যক্ত চায়ের দোকানে অজগর সাপটি দেখে আতঙ্কিত হয়ে পড়ে। ঘটনাস্থলে উপস্থিত হয়ে আমি বিষয়টি ইউএনওকে জানানো হয়। পরে প্রশাসন এর ব্যবস্থা করে।

রাউজান বন কর্মকর্তা (ঢালা বিট কাম চেক স্টেশন অফিসার) পল্লব কুমার সাহা বলেন, স্থানীয়দের কাছ থেকে খবর পেয়ে স্নেক রেসকিউ বাংলাদেশ টিমের সদস্যরা এসে অজগর সাপ উদ্ধার করে। পড়ে তা আমাদের বন কর্মকর্তাদের সহায়তায় পাহাড়ে অবমুক্ত করে। এটি একটি বার্মিজ অজগর। সাপটির আনুমানিক ওজন ৪০ কেজি এবং প্রায় ১৫ ফুট লম্বা বলে জানান তিনি।

৪০ কেজি ওজনের ১৫ ফুট লম্বা অজগর সাপটি সহ জানুয়ারি থেকে এই পর্যন্ত লোকালয় থেকে পাঁচটি অজগর উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে স্নেক রেসকিউ বাংলাদেশ।

চাটগাঁ নিউজ/এসবিএন

Scroll to Top