রাউজানে ঘরে তালা দিয়ে গরু চুরি

শেয়ার করুন

রাউজান প্রতিনিধি: চট্টগ্রামের রাউজানের কদলপুর ইউনিয়নে দু’দিনের ব্যবধানে ফের গরু চুরি ঘটনা ঘটেছে। এবার গৃহস্থের ঘরের তালা ঝুলিয়ে গোয়ালঘর থেকে ৩টি ষাঁড় নিয়ে পালিয়েছে চোরের দল।

শনিবার (২৪ ফেব্রুয়ারী) ভোররাত ৩ টার দিকে ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের শমসের পাড়া গ্রামের মৌলানা জহুরুল হকের বাড়িতে এই চুরির ঘটনা ঘটে। চুরি হওয়া গরুর মালিক এই বাড়ির মৃত আব্দুস ছালামের ছেলে মো. আব্দুর সবুর।

স্থানীয় ইউপি সদস্য মো. আলমগীর জানান, গরুর মালিক আব্দুস সবুর রাতে পাশ্ববর্তী ওরশের মেলায় মৌসুমি ফল বিক্রি করতে গিয়েছিল। ঘরে ছিল মহিলারা। এই সুযোগে চোরের দল ঘরের দরজায় তালা ঝুলিয়ে দিয়ে গোয়ালঘর হতে চারটি ষাঁড় চুরি করে নিয়ে যায়। এদের মধ্যে একটি পালিয়ে গৃহস্থের বাড়ির  পাশে ছুটে আসে। এই তিনটি ষাঁড়ের আনুমানিক মূল্য চার লাখ টাকা। এই ঘটনায় থানায় অভিযোগ দায়ের হয়েছে বলে নিশ্চিত করেন রাউজান থানার ডিউটি অফিসার এএসআই মমতাজ বেগম।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারী) ভোররাতে একই ইউনিয়নের ৯ নম্বর ওর্য়াডের খলিফাপাড়া গ্রামে হাজী আবদুল কুদ্দুসের গোয়ালঘরের তালা ৩টি গরু চুরি করে নিয়ে যায়। এই ঘটনায় থানায় অভিযোগ হলে এখনও গরুগুলো উদ্ধার হয় নি। একই ইউনিয়নে পরপর দুটি গরু চুরির ঘটনায় এলাকার খামার মালিক ও গৃহস্থদের মাঝে আতঙ্ক বিরাজ করছে।

স্থানীয় ইউপি চেয়ারম্যান মোহাম্মদ নিজাম উদ্দিন আহমেদ চৌধুরী বাবুল, এলাকার একটি বৃহৎ ওরশ নিয়ে ব্যস্ত থাকার কারণে চোরের এই সুযোগটা নিয়েছে। আমরা গরুগুলো উদ্ধার চেষ্টা করছি। গরু চুরি রোধে গ্রামবাসীকে সাথে নিয়ে ইউনিয়নে পাহারা জোরদার করছি।

চাটগাঁ নিউজ/এমআর

Scroll to Top