রজভীয়া নূরীয়া কমিটির যৌতুক ও মাদকবিরোধী মহাসমাবেশ

শেয়ার করুন

চাটগাঁ নিউজ ডেস্ক: রজভীয়া নূরীয়া কমিটি বাংলাদেশ কেন্দ্রীয় পরিষদের উদ্যোগে  শনিবার (১৭ ফেবুয়ারি) বিকেলে চট্টগ্রাম লালদিঘী চত্বরে ১৫তম যৌতুক ও মাদকবিরোধী মহাসমাবেশ অনুষ্ঠিত হয়।

মহাসমাবেশে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান এটিএম পেয়ারুল ইসলাম। তিনি বলেন, যৌতুক ও মাদক দেশের জন্য দুটি মারাত্মক অভিশাপ। এসব সামাজিক দুষ্টক্ষত নির্মূলে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

মহাসমাবেশে উদ্বোধক ছিলেন সাবেক চসিক প্রশাসক খোরশেদুল আলম সুজন। তিনি বলেন, আল্লামা আবুল কাশেম নূরীর মতো দেশের আলেম, পীর ও উলামা মাশায়েখ যৌতুক ও মাদকের বিরুদ্ধে সোচ্চার হলে আশাতীত সুফল মিলতে পারে।

মূখ্য আলোচক অধ্যাপক ড. মুহাম্মদ মাসুম চৌধুরী বলেন, যৌতুক, মাদক, জঙ্গিবাদ আজ দেশের জাতীয় সমস্যা হয়ে দাঁড়িয়েছে। এমন সামাজিক দুষ্টক্ষত নির্মূলে দেশজুড়ে সামাজিক জাগরণ গড়ে তুলতে সাবাইকে আল্লামা আবুল কাশেম নূরীর পাশে দাঁড়ানো দরকার।

চট্টগ্রাম জেলা দায়রা জজ পিপি এ্যাডভোকেট আব্দুর রশিদ বলেন, যে দায়িত্ব সরকার ও সুশীল সমাজ পালন করার কথা তা আল্লামা আবুল কাশেম নূরী একাই পালন করে যাচ্ছেন। তিনি সমাজের বরেণ্য ব্যক্তি হিসেবে সমাদৃত হবেন।

সংগঠক মুহাম্মদ নঈমুল ইসলাম পুতুল বলেন, যুব তরুণরা আজ মাদকের কবলে পড়ছে। সরকারকে মাদকের উৎসে হাত দিতে হবে। সীমান্তে কড়া নজরদারি করে মাদক পণ্য যাতে দেশে ঢুকতে না পারে সরকারকে কঠোর পদক্ষেপ নিতে হবে।

মহাসমাবেশে সভাপতির বক্তব্যে যৌতুক ও মাদকবিরোধী আন্দোলনের রুপকার পীরে তরিক্বত আল্লামা আবুল কাশেম নূরী বলেন, দীর্ঘ ১৫ বছর ধরে তিনি যৌতুক, মাদক, জঙ্গিবাদসহ নারী ও শিশু নিপীড়নের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে কাজ করে যাচ্ছেন। সকলের সহযোগিতা পেলে দেশ এসব সামাজিক দুষ্টক্ষত থেকে নিষ্কৃতি পেতে পারে।

মহাসমাবেশে উপস্থিত ছিলেন আলহাজ্ব মুহাম্মদ মুছা সওদাগর, আবু ছালেহ আঙ্গুর, মুহাম্মদ মিঞা জুনাইদ, মুহাম্মদ আবুল হাসান, মুহাম্মদ জাকারিয়া, কুতুবুদ্দীন শাহ্ নূরী, মুহাম্মদ জাহাঙ্গীর ওসমান, মুহাম্মদ আলমগীর, মাওলানা আব্দুল কাদের রজভী, এস এম ইকবাল বাহার, মাওলানা এনামুল হক এনাম, মাওলানা আবুন নুর মুহাম্মদ হাস্সান নূরী, আবু হানিফ রিপন, শায়ের মুহাম্মদ নাজিম উদ্দিন কাদেরী, ইঞ্জিনিয়ার মুহাম্মদ জাহেদ, মুহাম্মদ জাকির হোসেন সওদাগর, মুহাম্মদ নাসির উদ্দিন, মাওলানা মুহাম্মদ ছৈয়দ, নিজাম উদ্দিন চৌধুরী, আবু ছালেহ মুহাম্মদ সাফওয়ান নূরী, আরাফাত আলী নূরী, মুহাম্মদ সিরাজ, মাস্টার হারুন, আব্দুল হান্নান, আব্দুশ শুক্কুর, মুহাম্মদ নাছির, আরাফাত হোসেন রুবেল, মুহাম্মদ শাহীন সুজন, জাকির হোসেন সওদাগর, আবু ছালেহ মুহাম্মদ সাফওয়ান নূরী, মুহাম্মদ গিয়াস উদ্দিন, মুহাম্মদ জাহেদ, মুহাম্মদ মিজান প্রমুখ।

চাটগাঁ নিউজ/এমআর

Scroll to Top