‘যারা মানবতার কল্যাণে কাজ করেন তারা প্রকৃত দেশপ্রেমিক’

পৌর মেয়র জমির উদ্দিন পারভেজ
শেয়ার করুন

রাউজান প্রতিনিধি: যারা মানবতার কল্যাণে কাজ করেন তারা প্রকৃত দেশপ্রেমিক মন্তব্য করে রাউজান পৌরসভার মেয়র জমির উদ্দিন পারভেজ বলেছেন, রাউজানের গণমানুষের নেতা এবিএম ফজলে করিম চৌধুরীর সুযোগ্য সন্তান ফারাজ করিম চৌধুরী মানবতার কল্যাণে দেশ-বিদেশে সুনামের সাথে কাজ করে যাচ্ছেন। আমাদের উচিত যারা মানবতার কল্যাণে কাজ করে তাদের সহযোগিতা করা।

শুক্রবার (১২ জানুয়ারি) রাউজান সরকারি কলেজের মিলনায়তনে মানবকল্যাণ ও সেবামূলক সামাজিক সংগঠন একুশের আলো ফাউন্ডেশনের ব্যবস্থাপনায় সংবর্ধনা, মেধা বৃত্তি প্রদান ও শীতার্তদের মাঝে কম্বল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে স্কুল ও কলেজ পর্যায়ে মেধা তালিকায় বৃত্তি প্রাপ্ত ১০১ শিক্ষার্থীকে সনদ, শিক্ষা সামগ্রী ও নগদ অর্থ প্রদান করা হয়। এদের মধ্যে ১ম স্থান অধিকার করায় রাউজান সরকারি কলেজের দ্বাদশ শ্রেণী ব্যবসায় শিক্ষা বিভাগে শিক্ষার্থী ফৌজিয়া তানহা আলিফাকে অন্যান্য উপহার সামগ্রীর পাশাপাশি কম্পিউটার প্রদান করা হয়। সভা শেষে দুই শতাধিক শীতার্ত মানুষের মাঝে কম্বল বিতরণ করা হয়। দেশাত্মবোধক ও লোকসংগীত পরিবেশনের মধ্যদিয়ে অনুষ্ঠানস্থল মাতিয়ে তোলেন রুপন্তী বড়ুয়া ও হৈমন্তী শুকলা বড়ুয়া।

এতে বিশেষ অতিথি ছিলেন বিনাজুরি ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও রাউজান উপজেলা বৌদ্ধ কেন্দ্রীয় ঐক্য পরিষদের সভাপতি সুকুমার বড়ুয়া, সমাজ হিতৈষী মিনা গৌরী চরণ, মাদল কান্তি বড়ুয়া, রাউজান উপজেলা বৌদ্ধ কেন্দ্রীয় ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক অংশুমান বড়ুয়া, ইউপি সদস্য রঞ্জিত কুমার বড়ুয়া, ফাউন্ডেশনের সাবেক সভাপতি উৎপল বড়ুয়া, সিনিয়র সহ সভাপতি অনিক বড়ুয়া।

একুশের আলো ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান সসীম গৌরী চরণের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সৌরভ বড়ুয়ার সঞ্চলনায় অনুষ্ঠানে সংবর্ধিত অতিথি ছিলেন কবি ও ছড়াকার সুকুমার বড়ুয়া।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ফাউন্ডেশনের সভাপতি কনক বড়ুয়া। অন্যান্যদের মধ্যে উপস্থিত  ছিলেন সুজন বড়ুয়া, সুমন বড়ুয়া, রাজেশ বড়ুয়া, টিপলু বড়ুয়া, জনি দাশ, অপূর্ব জি.সি., অমিত বড়ুয়া প্রমুখ।

প্রসঙ্গত, অনুষ্ঠানের পূর্বে ব্রিটিশ বিরোধী আন্দোলনের অন্যতম পুরোধা ব্যক্তিত্ব মহান বিপ্লবী মাস্টারদা সূর্যসেনের ফাঁসি দিবস উপলক্ষে উপজেলার সদরস্থ সূর্যসেন চত্ত্বরে মাস্টারদা’র ম্যুরালে পুষ্পাঞ্জলী অর্পনের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন ফাউন্ডেশনের নেতৃবৃন্দ।

 

চাটগাঁ নিউজ/এমএসআই

Scroll to Top